Daily Sunshine

রাজশাহীতে ছিনতাই স্বর্ণের হদিস মেলেনি

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীতে প্রকাশ্যে ১৭০ ভরি (১৭টি স্বর্ণের বিস্কুট) স্বর্ণ ছিনতায়ের ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। ১৭০ ভরি এই স্বর্ণের মূল্য প্রায় দেড় কোটি টাকা। এদিকে স্বর্ণগুলোর বৈধ কোনো কাগজ এখন পর্যন্ত দেখাতে পারেনি বহনকারীরা।
সূত্রমতে, রাজশাহীতে স্বর্ণ ব্যবসায়ীদের কাছে বিক্রির জন্য ১৭টি বার নিয়ে বাসে করে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর ভদ্রা বাস স্ট্যাণ্ডে নামের দুই সহোদন ধীরেন ও জিতেন। তাদের বাড়ি পুঠিয়ায়। বড়ভাই ধীরেন স্বর্ণগুলো ফেনির দিলিপ নামের এক ব্যবসায়ীর কাছ থেকে নিয়ে আসছিলেন রাজশাহীতে বিক্রির জন্য। বারগুলো তার কাছেই ছিলো। সোমবার ভদ্রা বাস স্ট্যান্ডে নামার পর তাদেরকে তিনিটি মোটর সাইকেলে ৫জন যুবক পুলিশ পরিচয় দিয়ে ঘিরে ধরে। এসময় ভদ্রা বালিয়া পুকুর সংযোগ সড়কের কাছে একটি চায়ের দোকানের সামনে তাদের কাছ থেকে স্বর্ণের বারগুলো নিয়ে নেয়া হয়।
এরপর সারাদিন নানা নাটকিয়তা শেষে বিকেলে বিষয়টি জানাজানি হয়। এদিকে স্থানীয় যে ব্যবসায়ীর কাছে (লায়লা জুয়েলার্সের মানিক) স্বর্ণের বারগুলো বিক্রির জন্য আনা হয়েছিলো তাকে সহ বার বহণকারী দুই ভাই ধীরেন ও জিতেনকে সোমবার রাত থেকে কয়েক দফা জিজ্ঞাসাবাদ করেছে বোয়ালিয়া থানা পুলিশ। এছাড়া স্বর্ণের বার উদ্ধারে বিভিন্ন সূত্র ধরে কাজ করছে পুলিশ। তবে এখন পর্যন্ত বারগুলো উদ্ধার করা সম্ভব হয়নি।
এদিকে স্থানীয় জুয়েলার্স ব্যবসায়ীদের সাথে কথা বলে জানান গেছে, এই ধীরেন রাজশাহীতে দীর্ঘ দুই থেকে তিন বছর ধরে স্বর্ণের বার এনে ব্যবসায়ীদের কাছে বিক্রি করছেন।
বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বরমন জানান, বার ছিন্তইয়ের ঘটনায় ধীরেন ও জিতেন থানায় অভিযোগ করেছে। এর পর থেকে বারগুলো উদ্ধারে কাজ শুরু করা হয়েছে। সন্দেহভাজন সকল পক্ষকে নিয়ম মেনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও উপ পুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, যারা বারগুলো রাজশাহীতে নিয়ে এসেছিলেন তারা বার বহণের প্রয়োজনীয় কাগজ (ট্রেড লাইসেন্স) প্রদর্শন করতে পেরেছে। তেব স্বর্ণের বারগুলো আমদানির যে কাগজ তা তারা এখন পর্যন্ত দেখাতে পারেনি। বারগুলো উদ্ধারে কাজ করা হচ্ছে। কাউকেই সন্দেহের উর্দ্ধে রাখা হয়নি বলেও দাবি করেন পুলিশের এই কর্মকর্তা।

ডিসেম্বর ২৩
০৫:৪০ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সানশাইন ডেস্ক : ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) ফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ৯৬৪ জন। পরীক্ষা অংশ নেন ২০ হাজার ২৭৭ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা এখন মৌখিক পরীক্ষা দেবেন। প্রায় এক বছর পর এই ফল

বিস্তারিত