Daily Sunshine

রাজশাহীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে রাজশাহীতে ২য় দিনের মত মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন এ মানববন্ধনে। কর্মসূচিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে ইমদাদুল হক শিহাব, তাওসিনা খাতুন, রাব্বি হাসানসহ আরও অনেকে বক্তব্য দেন। শিক্ষার্থীরা বলেন, আমারা প্রায় দুই বছর ধরে বাংলা ইংরেজি ও সাধারণ জ্ঞান পড়ে আসছি। আপনাদের এমন সিদ্ধান্তে শুধু আমরা নই, আমাদের পরিবারের লোকজনও ভেঙ্গে পড়েছে। তাই আগের মতোই ভর্তি পরীক্ষার আয়োজন করতে হবে। তা না হলে গুচ্ছ পদ্ধতির পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখতে হবে। তা না হলে অসংখ্য ভর্তিচ্ছু ক্ষতিগ্রস্ত হবে। এদিকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন ভর্তিচ্ছুদের অভিভাবকেরাও।
উল্লেখ্য, বিজ্ঞান, ব্যবসায় ও মানবিক ইউনিটে এবার দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের জন্য ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নপত্র নির্ধারণ করা হয়েছে। গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার ক্ষেত্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একাংশ বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে আসলেও তা আমলে নেয়া হয়নি।

ডিসেম্বর ২৩
০৫:৩৪ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সানশাইন ডেস্ক : ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) ফল প্রকাশ করে সরকারি কর্মকমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষায় পাস করেছেন ১০ হাজার ৯৬৪ জন। পরীক্ষা অংশ নেন ২০ হাজার ২৭৭ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা এখন মৌখিক পরীক্ষা দেবেন। প্রায় এক বছর পর এই ফল

বিস্তারিত