Daily Sunshine

নাটোর পৌর ভাগাড়ে বসতি বর্জ অপসারণ নিয়ে উদ্বেগ

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোর পৌরসভার নগর সমন্বয় কমিটির সভায় বর্জ অপসারণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মেয়র সহ বিশিষ্ট জনরা। মঙ্গরবার পৌর মিলনায়তনে মেয়র উমা চৌধুরী জলির সভাপতিত্বে নগর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।
সভায় পয়ঃবর্জ অপসারণ ও পরিবেশ এবং কর নির্ধারন ও আদায় সংক্রান্ত আলোচনা করা হয়। সভায় মেয়র উমা চৌধুরী জলি পৌরসভার পয়ঃবর্জ অপসারণের ক্ষেত্রে নানা সমস্যার কথা তুলে করেন। মেয়র বলেন, শহরের বর্জ ফেলতে বাধা প্রদান করছেন স্থানীয়রা।
শহর থেকে প্রায় তিন কিলোমিটার দুরে হরিশপুরে ফাঁকা এলাকায় কয়েকবছর আগে ‘ভাগাড়’ নির্মাণ করা হয়। এপর্যন্ত সেখানেই শহরের বর্জ ফেলা হয়েছে। সম্প্রতি সেখানে বসতি গড়ে উঠেছে। বর্তমানে সেখানে বসবাসরতরা ওই ভাগাড়ে বর্জ ফেলতে বাধা প্রদান করছে। ওই এলাকার জনসাধারনের সাথে একাধিকবার বৈঠক করেও তাদের কাছে থেকে সন্তোষজনক কোন উত্তর পাওয়া যায়নি। বিকল্প হিসেবে শহর সংলগ্ন জনবসতিশূন্য ভেদরা বিলের মধ্যে জমি ভাড়া নিয়ে ভাগাড় স্থাপনের উদ্দোগ নেয়া হয়। কিন্তু সেখানেও বাধা দেয়ার প্রস্তুতি চলছে।
বর্তমানে এ পরিস্থিতিতে বর্জ্য অপসারনের সমস্যা দেখা দেয়ার কথা জানান তিনি। এছাড়া শহরে ডাষ্টবিন স্থাপনেও বাধা প্রদান করছেন শহরবাসীদের অনেকেই। ডাস্টবিনের বিকল্প হিসেবে প্লাটিকের ড্রাম বসানো হলেও তা রাতের আধারে চুরি হয়ে যাচ্ছে। এমন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন উপস্থিত বিশিষ্টজনরা। পরিস্থিতি উত্তরণে তারা মেয়রকে পরার্মর্শ দিয়ে বলেন, স্থানীয় সংসদ সদস্য ও জেলা ও পুলিশ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা,সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিধিদের সমন্বয়ে আলোচনা করা যেতে পারে।
এছাড়া ভাগাড় এলাকায় সুইচ্চ প্রাচীর নির্মাণেরও পরামর্শ দেয়া হয়। সেক্ষেত্রে বিপুল অর্থের প্রয়োজন হবে।
সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করনে,বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর অলোক মৈত্র, সাংবাদিক নবীউর রহমান পিপলু, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান এক্য পরিষদ সভাপতি চিত্তরঞ্জন সাহা, প্রকৌশলী শাহিনুর রহমান,বিজলী রেজ।

ডিসেম্বর ২৩
০৫:৩৩ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত