Daily Sunshine

বক্সিং ডে টেস্টে সেরা খেলোয়াড় পাবেন বিশেষ পুরস্কার

Share

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়া-ভারত বক্সিং ডে টেস্টের সেরা ক্রিকেটারকে দেওয়া হবে বিশেষ পুরস্কার। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হিসেবে দেওয়া হবে জনি মুল্লাগ পদক। দেশটির প্রথম আন্তর্জাতিক সফরে অধিনায়কত্ব করেছিলেন মুল্লাগ। অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটারকে সম্মাননা জানাতেই এই পদকের ব্যবস্থা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
মুল্লাগের প্রকৃত নাম উনারাইমিন। তিনি ১৮৬৮ সালে যুক্তরাজ্য সফরে নেতৃত্ব দিয়েছিলেন অস্ট্রেলিয়ার। সেই সফরে ৪৭ ম্যাচের মধ্যে ৪৫টিতেই খেলেছিলেন তিনি। আইকনিক ওই সিরিজে প্রায় ২০ গড়ে ১৬৯৮ রান করেছিলেন। বোলিংয়েও সাড়া ফেলেছিলেন তিনি। উইকেটে নিয়েছিলেন ২৪৫টি। এছাড়া পার্টটাইম উইকেটরক্ষক হিসেবেও দায়িত্ব পালন করতে দেখা গিয়েছিল তাকে। তবে প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা মাত্র একটিতে। যেখানে রান করেছিলেন ৪০।
সাবেক এই অস্ট্রেলিয়ান ক্রিকেটারের নামে পদক দেয়া প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া এক টুইটে জানায়, ‘১৮৬৮ সালে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রথম আন্তর্জাতিক সফর করেছিলেন মুল্লাগ। তাই তার স্মরণে বক্সিং ডে টেস্টের সেরা খেলোয়াড়কে মুল্লাগ পদক দেওয়া হবে।’ এর আগে আদিবাসীদের শ্রদ্ধা জানাতে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশেষ জার্সি পরেছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে সফরকারী ভারতকে ৮ উইকেটে হারিয়ে ১-০’তে এগিয়ে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ২৬ ডিসেম্বর মেলবোর্নে বক্সিং ডে টেস্টে খেলতে নামবে এই দু’দল।

ডিসেম্বর ২৩
০৫:৩০ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত