Daily Sunshine

রাজশাহী জেলায় ৪ লাখ শিশুকে হাম রুবেলা টিকা দেয়া হবে

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলায় হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইনে এবার ৪ লাখ ৭ হাজার ২১৬ জন শিশুকে টিকা দেয়া হবে। ১৯ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে। ক্যাম্পেইনে ৯ মাস বয়সি থেকে শুরু করের ১০ বছরের কম বয়সি সকল শিশুকে টিকা দেয়া হবে।
বৃহস্পতিবার বিকেলে রাজশাহী জেলা সিভিল সার্জনের কার্যালয় কর্তৃক আয়োজিত হাম রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। প্রেস ব্রিফিংয়ে এ রাজশাহীর ডেপুটি সিভিল সার্জন ডা. রাজিউল হক এর সভাপতিত্বে হাম রুবেলা টিকা সম্পর্কে প্রেজেন্টেশন উপস্থাপন করেন, এমওডিসি ডা. খুরশিদুল আলম। উপস্থিত ছিলেন, হু এর সার্ভিলেন্স ডা. মাহবুব হাসান ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের সুপারিনটেনডেন্ট নুর মোহাম্মদ।
আরো জানানো হয়, করোনাকালীন পরিস্থিতি হওয়ার কারণে দীর্ঘ সময় ক্যাম্পেইন চলবে। জেলার ৯টি উপজেলা ও ১৪ টি পৌরসভা এলাকায় এ কার্যক্রম চলবে। প্রত্যেকটি ওয়ার্ডে প্রতিদিন ১ টি কেন্দ্র খোলা থাকবে। সেই কেন্দ্রের মাধ্যমে অভিভাবকরা তাদের শিশুদের নিয়ে গিয়ে টিকা দিয়ে নিতে পারবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কেন্দ্র খোলা থাকবে। জেলায় মোট ৬ হাজার ২৭টি কেন্দ্রের মাধ্যমে টিকা প্রদান করা হবে। কর্মী থাকবে ৭৯৬ জন, স্বেচ্ছাসেবক থাকবে ১ হাজার ৭৫২ জন।
সভাপতির বক্তব্যে ডেপুটি সিভিল সার্জন বলেন, শিশুদের হাম ও রুবেলা থেকে বাঁচতে টিকা দেয়ার কোন বিকল্প নেই। টিকা দিলে শিশুরা সুস্থভাবে জীবনযাপন করবে। এ টিকা দিলে কোন পাশ্বপ্রতিক্রিয়া হওয়ার সম্ভাবনা নেই। যদি এমন হয় তাহলেও ভয়ের কোন কারণ নেই। প্রত্যেক অভিভাবককে তিনি নির্ধারিত কেন্দ্রে নিয়ে গিয়ে তার শিশুকে হাম রুবেলা টিকা প্রদানের জন্য আহবান জানান।
শিশুকে টিকা দেয়ার দায়িত্ব নিজ নিজ অভিভাবককেই নেয়া দরকার। পাশাপাশি একে অপরকে টিকা দেয়া ব্যাপারে উদ্বুদ্ধ করতে হবে। নির্ধারিত বয়সের মধ্যে কেহ যেন টিকা থেকে বাদ না পড়ে সেক্ষেত্রে আমাদের সকলকে সচেতন হতে হবে।

ডিসেম্বর ১৮
০৫:৪৬ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত