Daily Sunshine

উড়ো চিঠি দিয়ে রাবি অধ্যাপককে হত্যার হুমকি

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষককে উড়ো চিঠির মাধ্যমে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আজ বৃহস্পতিবার বিকেলে নিজের নিরাপত্তা চেয়ে নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।
ভুক্তভোগী ওই শিক্ষকের নাম সৈয়দ আব্দুল্লাহ আল মামুন। তিনি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের বর্তমান সভাপতি। বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বলেন, ‘ওই শিক্ষক নিরাপত্তা চেয়ে বিকেলে জিডি করেছেন। আমরা বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখছি।
জিডিতে বলা হয়, বৃহস্পতিবার বিভাগের অফিস কক্ষে অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনের নামে একটি বেনামি চিঠি পায় বিভাগের একজন কর্মচারি। চিঠি খুলে দেখা যায় সেখানে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে।
এবিষয়ে আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘একজন শিক্ষক হিসেবে একাডেমিক বিষয় ছাড়া অন্য কিছুতে আমি জড়িত নেই। ব্যক্তিগতভাবে কারও সাথে আমার বিরোধ নাই। তবে আমি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে স্বাধীনতার পক্ষে বিভিন্ন সময় কথা বলে থাকি৷ হতে পারে আমার কথা কারও অপছন্দ হওয়ায় তারা এই হুমকি দিতে পারে।

ডিসেম্বর ১৮
০৫:৩৯ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত