Daily Sunshine

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে যত রেকর্ড

Share

স্পোর্টস ডেস্ক: দেখতে দেখতে শেষ হয়ে গেল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের গ্রুপ পর্ব। গতকাল শেষ হয়েছে পাঁচ দলের টুর্নামেন্টের লিগপর্বের খেলা। যেখানে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে থেকে একমাত্র দল হিসেবে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। আজ সোমবার থেকে শুরু হবে প্লে-অফ পর্বের খেলা।
এখন শিরোপার লড়াইয়ে থাকা দল চারটি হলো গাজী গ্রুপ চট্টগ্রাম, জেমকন খুলনা, বেক্সিমকো ঢাকা ও ফরচুন বরিশাল। সোমবার বেলা সাড়ে ১২টায় এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে লিগপর্বের শেষ ম্যাচ খেলা ঢাকা ও বরিশাল। পরে সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মাঠে নামবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানীয় দুই দল খুলনা ও চট্টগ্রাম।
প্লে-অফ পর্ব শুরুর আগে বেশ জমেছে লিগপর্বের ম্যাচগুলো। শুরুর দিকে রানখরা থাকলেও, শেষদিকে পুষিয়ে দিয়েছেন ব্যাটসম্যানরা। টুর্নামেন্টে সেঞ্চুরির দেখা মিলেছে তিনটি। যেগুলো করেছেন নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন ও মোহাম্মদ নাঈম শেখ।
তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারের দেখা না পেলেও, আসরের সর্বোচ্চ তিন ফিফটির বদৌলতে টুর্নামেন্টে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক গাজী গ্রুপ চট্টগ্রামের লিটন দাস। এছাড়া উইকেট শিকারেও এগিয়ে লিটনেরই দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। তার নামের পাশে রয়েছে ১৬টি উইকেট।
চলুন দেখে নেয়া যাক, প্লে-অফ পর্ব শুরুর আগে ব্যক্তিগত পরিসংখ্যানে কোন অবস্থানে দাঁড়িয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের খেলোয়াড়রা: সর্বোচ্চ রান- লিটন দাস (৩০৬), সর্বোচ্চ উইকেট- মোস্তাফিজুর রহমান (১৬), সর্বোচ্চ ব্যাটিং গড়- লিটন দাস (৬১.২), সেরা বোলিং গড় (কমপক্ষে ২০ ওভার)- মোস্তাফিজুর রহমান (৯.৭৫), সর্বোচ্চ ব্যাটিং স্ট্রাইকরেট (কমপক্ষে ১০০ বল)- নাজমুল হোসেন শান্ত (১৫৬.৭৭)।
সেরা বোলিং স্ট্রাইকরেট (কমপক্ষে ২০ ওভার)- মোস্তাফিজুর রহমান (১০.১), সর্বোচ্চ ৫০+ স্কোর- লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত (৩টি করে), সর্বোচ্চ ছক্কা- নাজমুল হোসেন শান্ত (২১), সেরা ইকোনমি রেট (কমপক্ষে ২০ ওভার)- সাকিব আল হাসান (৫.৭৩), সর্বোচ্চ ৪ উইকেট- রবিউল ইসলাম রবি ও কামরুল ইসলাম রাব্বি (২), সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর- নাজমুল হোসেন শান্ত (১০৯), সেরা বোলিং ফিগার- রবিউল ইসলাম রবি (৫/২৭) ও সর্বোচ্চ রানের জুটি- নাজমুল হোসেন শান্ত এবং আনিসুল ইসলাম ইমন (১৩১)।

ডিসেম্বর ১৪
০৬:৪২ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত