Daily Sunshine

চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

Share

স্টাফ রিপোর্টার : ‘যদিও মানছি দুরত্ব, তবুও আছি সংযুক্ত’ এই প্রতিপাদ্যে রাজশাহীতে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসনের কনফারেন্স রুমে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবসের সেমিনারের উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এডিএম আবু আসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল জলিল। এসময় চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত রচনা ও প্রেজেন্টেশন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বিজয়ীদের মাঝে রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মোছা. আফরা মেহজাবিন, দ্বিতীয় স্থান অধিকার করেন অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় এর নবম শ্রেণির ছাত্র উম্মুল বানিন, তৃতীয় স্থান অধিকার করেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ফারিয়া তাহসিন।
অন্যদিকে প্রেজেন্টেশন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন বরেন্দ্র কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র মশিউর রহমান, দ্বিতীয় স্থান অধিকার করেন হাজি জমির উদ্দিন শাফিনা মহিলা ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী শারমিন সুলতানা, তৃতীয় স্থান অধিকার করেন রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল অ্যান্ড কলেজ একাদশ শ্রেণির ছাত্র তানভীর করিম।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আইসিটি শাখা কৌশিক আহমেদ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিক্ষা ও কল্যাণ মো. মাহমাদুল হাসান, রাজশাহী জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার বিপ্লব চন্দ্র সরকার, রাজশাহী জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক সেলিম আব্দুল্লাহ আল মাহমুদ, রাজশাহী সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. মোস্তাফিজুর রহমান, রাজশাহী সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক লিটন কুমার সরকার প্রমূখ।
উপস্থিত বক্তারা বলেন, ২০০৮ সালের ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ভিশনের ফলে প্রযুক্তির কল্যাণে দেশের জনগণ করোনা মহামারিতেও সংযুক্ত থাকতে পেরেছে এবং শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, আদালত, সরবরাহ ব্যবস্থা এমনকি বিচারিক কাজ সচল রাখা সম্ভব হয়েছে।

ডিসেম্বর ১৩
০৬:০৯ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত