Daily Sunshine

বড়াইগ্রামে গম বীজ বিষ দিয়ে ১৯৩ কবুতর নিধন

Share

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে দুই বিঘা জমিতে গমের চাষ করার লক্ষ্যে বীজ বপন করেছে কৃষক। ইঁদুর ও পাখির অত্যাচার থেকে বাঁচতে গম বীজ গুলোতে বিষ মিশিয়ে তা জমিতে ছিটিয়েছিল। কিন্তু সেই বিষ মেশানো গমের বীজ খেয়ে মৃত্যু হয়েছে ১৯৩টি কবুতরের। শুক্রবার বনপাড়া পৌরসভার কালিকাপুর বেড়পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, ওই এলাকার নবীরউদ্দীন ছেলে আলম হোসেন আগের দিন বৃহস্পতিবার বিকেলে তার জমিতে বিষ মেশানো গমের বীজ বপন করেন। পরের দিন সকালে আশেপাশের এলাকা থেকে কবুতর এসে তা খেলে মুহূর্তেই কবুতরগুলো মরে ওই জমিসহ আশেপাশের জমিতে পড়তে শুরু করে।
বনপাড়া পৌরসভার মেয়র জাকির হোসেন এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কালিকাপুর, মহিষভাঙ্গা ও বেড়পাড়া এলাকার ইদ্রিস আলী, রকি, রতন, মাহফুজ, আহসান মোল্লা, মালেক মোল্লা, টিপু হোসেনের বাড়ির পোষা কবুতরগুলো মারা যায়।
বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক আব্দুল বারেক জানান, গম বীজ লাগানোর পরে সেগুলো যদি পাখি বা ইঁদুর খেয়ে ফেলে সেটা যেমন কৃষকের ক্ষতি হয়। তবে বিষ মাখানো বীজ খেয়ে কবুতরের মৃত্যু ঘটনাতেও কবুতরের মালিকদের চরম ক্ষতি হয়েছে। জীব বৈচিত্র্য রক্ষা লক্ষ্যে বীজ বা খাদ্যে বিষ মিশিয়ে পাখি নিধন আইনত দণ্ডনীয় অপরাধ। এ রকম জঘন্য কাজ দেশের আইন সমর্থন করে না। এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিসেম্বর ০৫
০৫:৩৮ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত