Daily Sunshine

কাটাখালী পৌরসভা নির্বাচনে প্রার্থীতা হারালেন আবু সামা

Share

স্টাফ রিপোর্টার: প্রথম ধাপের পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল করেছেন রাজশাহী জেলার কাটাখালী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মঙ্গলবার পবা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন তারা। বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে ১ জন মেয়রপ্রার্থী, সংরক্ষিত নারী আসনে ১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫ জন প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়। এর মধ্যে মেয়র পদে পবা উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী আবু সামার প্রার্থীতা বাতিল হয়।
কাটাখালী পৌরসভা নির্বাচনে মেয়রপদে টিকে থাকলেন বর্তমান মেয়র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্বাস আলী এবং বিএনপি মনোনীত প্রার্থী অধ্যাপক সিরাজুল হক, আওয়ামী লীগ নেতা আবু মোত্তালেব মোল্লা, আব্দুল হাই, যুবলীগ নেতা খোকনুজ্জামান মাসুদ ও জামায়াত নেতা মাজেদুর রহমান। সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৯ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩৪ জন। কাটাখালী পৌরসভার আয়তন-সাড়ে ২৪ বর্গকিলোমিটার। ভোটার সংখ্যা-২২ হাজার ২০০শ’। এরমধ্যে নারী ভোটারের চেয়ে পুরুষ ভোটার ১৫৭ জন বেশী।
তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। এর পরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

ডিসেম্বর ০৪
০৬:১১ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত