Daily Sunshine

আদালতে নিঃশর্ত ক্ষমা চাইলেন ভোলাহাট উপজেলা চেয়ারম্যান

Share

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা চেয়ারম্যানের কাছে একটি মামলার ঘটনার বিষয়ে তদন্ত প্রতিবেদন চেয়েছিলেন আদালত। কিন্তু মামলার তিনটি ধার্য্য তারিখ পার হয়ে গেলেও তিনি প্রতিবেদন দেননি। তাই কেন প্রতিবেদন দেয়া হয়নি সে বিষয়ে স্বশরীরে হাজির হয়ে ব্যাখা চান আদালত। মঙ্গলবার উপজেলা চেয়ারম্যান আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চান।
এ সময় আদালত তাকে ক্ষমা করেছেন। উপজেলা চেয়ারম্যান রাববুল হোসেন মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবীরের আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চান। আদালত তাকে ক্ষমা করেছেন। রাববুল হোসেন নিজেই বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, যেহেতু আদালতের আদেশ অনুযায়ী আমি কাজটা করতে পারিনি তাই আমি দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করি। তবে আদালতকে আমি আমার কাজের অগ্রগতির বিষয়ে অবহিত করি। আমি বলেছি, ঢাকায় গিয়েছিলাম এবং মামলার বাদী সময় না দেয়ার কারণে তদন্ত প্রতিবেদন প্রস্তুত করা সম্ভব হয়নি। তাই আদালত আমাকে ক্ষমা করেছেন।
আদালত সূত্রে জানা গেছে, ভোলাহাটের খড়গপুর গ্রামের বাসিন্দা মাসুদ রানা গত ৪ অক্টোবর একটি মামলা দায়ের করেন। ঘটনার বিষয়ে তদন্ত করে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য আদালত উপজেলা চেয়ারম্যান রাববুল হোসেনকে নির্দেশ দেন। কিন্তু এক মাস ২৫ দিনেও উপজেলা চেয়ারম্যান তদন্ত প্রতিবেদন দেননি। এরই মধ্যে মামলার তিনটি ধার্য্য তারিখ চলে যায়।
প্রতিবেদন দেয়া না হলেও উপজেলা চেয়ারম্যান সময় বৃদ্ধিরও কোন আবেদন করেননি। অন্যদিকে ওই তিনটি ধার্য্য দিনে মামলার বাদী আদালতে গিয়ে হয়রানির শিকার হন। তাই গত ২৯ নভেম্বর আদালত উপজেলা চেয়ারম্যানকে মঙ্গলবার (০১ ডিসেম্বর) আদালতে স্বশরীরে হাজির হয়ে ব্যাখা দিতে বলা হয়। এ দিন উপজেলা চেয়ারম্যান আদালতে হাজির হন।

ডিসেম্বর ০২
০৫:২১ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত