Daily Sunshine

পালিয়েছেন চেয়ারম্যান মুঞ্জিল

Share

স্টাফ রিপোর্টার: মোফাজ্জলকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা কোরে সেই ঘটনাকে ধামাচাপা দিতেই হরিপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) কমপ্লেক্সের হলরুমের জানালার গ্রিলের সাথে মৃতদেহ ঝুলিয়ে রাখা হয়েছিলো বলে দাবি করেছেন মৃত মোফাজ্জলের দুইভাই উজ্জল হোসেন ও তোফাজ্জল হোসেন।
মেজোভাই তোফাজ্জল হোসেন বলেন, মৃত মোফাজ্জলের পায়ে লাঠি দিয়ে পেটানোর আঘাতের চিহ্ন ছিলো। এই ঘটনায় হরিপুরের ইউপি চেয়ারম্যান মুঞ্জিল ও মোফাজ্জলের শশুরবাড়ির লোকেরা প্রত্যক্ষভাবে জড়িত। বিয়ের পর আটমোংলি অনুষ্ঠানে ঘটাকরে মোফাজ্জলকে তার স্ত্রীসহ হরিপুরে নিয়ে যায় শশুরবাড়ির লোকেরা। তাদের ভাইয়ের কী দোষ তা তারা এখনো জানে না। আর যদি কোন দোষ থাকতো তবে তাকে কেনো পুলিশে না দিয়ে ইউনিয়ন পরিষদে আটকে রাখা হলো!
এটি হত্যাকাণ্ড দাবি করে ঘটনার দিন রবিবার বড়ভাই উজ্জল বাদী হয়ে দামকুড়া থানায় একটি হত্যা মামলা করেন। যেখানে হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মুঞ্জিলসহ চারজনের নাম উল্লেখ্য এবং অজ্ঞাত ১৯ জনকে আসামী করা হয়েছে। অন্য আসামীরা হলেন, মৃত মোফাজ্জলের শ্বশুর রফিকুল ইসলাম, স্ত্রী রিয়া খাতুন ও শাশুড়ি সুদানা বেগম। তবে ঘটনার এক দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত আসামীদের কাউকেই গ্রেপ্তার করতে পারেনি দামকুড়া থানা পুলিশ।
তোফাজ্জল হোসেন জানান, তাদের বাড়ি তনোর উপজেলায়। গত ২০ নভেম্বর তাদের আদরের ছোট ভাই মোফাজ্জলের পারিবারিক ভাবে বিয়ে হয় পবা উপজেলার হরিপুর ইউনিয়নের রফিকুল ইসলামের মেয়ের সাথে। বিয়ের কদিন পর আটমংলিতে বর-কনেকে নিয়ে যায় মোফাজ্জলের শশুরবাড়ির লোকেরা। এরপর গত শনিবার হঠাৎ তাদেরকে ফোন করে বলা হয় এক লাখ ৩১ হাজার টাকা নিয়ে এসে মোফাজ্জলকে নিয়ে যেতে। মেয়ে আর মোফাজ্জলের সংসার করবে না। ঘটনা জানার সাথে সাথে মোফাজ্জলের ভাইয়েরা দ্রুত হরিপুরে মেয়ের বাড়িতে ছুটে আসে। এলাকায় এসে তারা জানতে পারেন শনিবার বিকেল ৩টার পর থেকে তাদের ছোট ভাইকে হরিপুর ইউনিয়নের হলরুমে আটকে রাখা হয়েছে। এসময় তারা ইউনিয়নের চেয়ারম্যান মুঞ্জিলের কাছে ছুটে যান। মুঞ্জিল তাদের কাছে কাবিনের এক লাখ ২০ হাজার টাকাসহ মেয়ের তিন মেরস খোরাকি বাবদ আরো ১১ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে মোফাজ্জলকে ইয়াবা, গাঁজা অর্থাত মাদক দিয়ে পুলিশে ধরিয়ে দেয়া হবে বলে জানান চেয়ারম্যান মুঞ্জিল। এসময় ভাইয়েরা মোফাজ্জলকে শীতের কাপড় ও খাবার দিতে চাইলে তাদের তা দিতে দেয়া হয়নি; এমনকি দেখা করতেও দেয়া হয়নি। রাত্রি সাড়ে আটটা পর্যন্ত মোফাজ্জলের ভাইয়েরা চেয়ারম্যানকে নানা ভাবে অনুরোধ করেন।
অবশেষে উপায়অন্তর না দেখে শনিবার রাতে ভাইয়েরা তানোরে ফিরে আসেন। রবিবার ভোরে হরিপুর ইউনিয়নের সচিব তানোরের চাঁন্দুড়িয়া ইউনিয়নের সচিবকে জানায় মোফাজ্জল গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। চাঁন্দুড়িয়া ইউনিয়নের সচিব মোফাজ্জলের ভাইদের জানালে তারা ছুটে আসেন হরিপুর ইউনিয় পরিষদের সেই হলরুমের সামনে। পরে দামকুড়া থানা পুলিশের সহযোগীতায় মোফাজ্জলের লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের সময় মোফাজ্জলের পায়ে আঘাতের চিহ্ন দেখতে পান তার ভাইয়েরা।
দামকুড়া থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, মোফাজ্জলের লাশের পায়ে আঘাতের চিহ্ন ছিলো। লেপের ছেঁড়া অংশের কাপড় দিয়ে জানালার সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। আগের রাত থেকে ওই কক্ষে তাকে আটকে রাখা হয়েছিল। এটি হত্যা না আত্মাহত্যা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তিনি কীভাবে মারা গেছেন তা ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। পুলিশের এই কর্মকর্তা আরো জানান, আসামীদের ধরতে কাজ করা হচ্ছে। তারা পলাতক রয়েছে।
এদিকে অভিযুক্ত চেয়ারম্যান মুঞ্জিলের সাথে কথা বলতে সোমবার রাতে তার মোবাইল নম্বরে কল করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়। স্থানীয়দের দাবি ঘটনার পর থেকে চেয়ারম্যান পলাতক আছেন। তবে রবিবার বেলা ১০টার পর চেয়ারম্যান মুঞ্জিলের সাথে কথা হলে তিনি জানান, রবিবার সকালে গ্রাম পুলিশ গিয়ে মোফাজ্জলের লাশ দেখে চেয়ারম্যানকে খবর দেন। পরে তিনি বিষয়টি থানায় জানান। পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করার পর পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) খবর দেওয়া হয়েছে। তারা গিয়ে লাশের সুরাতহাল তৈরি করার পর লাশ উদ্ধার করা হয়।
এসময় মুঞ্জিল আরো জানান, দুই সপ্তাহ আগে বিয়ে হলেও রফিকুলের মেয়ে শ্বশুরবাড়ি থেকে চলে আসেন। কনে আর সংসার করতে চাচ্ছিলেন না। দুই দিন আগে মোফাজ্জল স্ত্রীকে নিতে শ্বশুরবাড়ি আসেন। শনিবার সন্ধ্যায় তিনি স্ত্রীকে মারধর করেন। এ সময় মোফাজ্জলকে ধরে মারধর করে তার শ্বশুর বাড়ির লোকেরা। এরপর আমার কাছে নিয়ে আসে তারা। রবিবার দুইপক্ষের লোকজনদের নিয়ে তাদের দাম্পত্য কলহের বিষয়ে মীমাংসায় বসার কথা ছিল। এজন্য রাতে মোফাজ্জলকে ইউপি ভবনের একটি কক্ষে রাখা হয়।

ডিসেম্বর ০১
০৬:১৩ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত