Daily Sunshine

মাস্কের ফেরিওয়ালা এক করোনাযোদ্ধা

Share

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: করোনা সংকটের শুরু থেকেই বাগমারার বিভিন্ন এলাকায় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও লিফলেট বিতরণ করে চলেছেন মনিমুল হক (৫২)। সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে গাড়ি ব্যবহার করে বাগমারার প্রত্যন্ত এলাকায় এসব সামগ্রি বিতরণ করে চলেছেন নিরলসভাবে। কখনও কখনও গাড়িতে হ্যান্ড মাইক লাগিয়ে করোনার সর্তকর্তা ও স্বাস্থ্যবিধি সম্পর্কে নানান সচেতনতা মূলক ঘোষণা প্রচার করে বেড়ান করোনা যোদ্ধা মনিমুল হক। এ পর্যন্ত তিনি বাগমারার বিভিন্ন এলাকায় প্রায় ১০ হাজার মাস্ক বিতরণ করেছেন বিনামূল্যে।
করোনার এমন সতর্কতা বাণী প্রচার করায় এবং করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করায় সবাই তাকে করোনাযোদ্ধা বা মাস্কের ফেরিওয়ালা বলে চিনলেও তার রয়েছে বিশাল পারিবারিক পরিচয়। মনিমুল হক বাগমারার সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের আপন ছোট ভাই। তবে এ পরিচয় দিতে তিনি স্বাচ্ছন্দ বোধ না করে দিনরাত মানুষের সেবাই ছুটে বেড়ান বাগমারা গ্রাম থেকে গ্রামান্তরে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, সবার অতি প্রিয় কাছের মানুষ মনিমুল ভাই। অসহায় দুখি মানুষের সেবা করে বেড়ান দিনরাত। এমন কাজে তার ক্লান্তি আসে না। তিনি বর্ষাকালে গাছের চারা, শীত কালে শীতার্তদের মাঝে শীত বস্ত্র, কোমলমতি শিশুদের মাঝে খেলার সামগ্রী বই পুস্তক কিনে দেন এবং অসুস্থ রোগাক্রান্তদের চিকিৎসায় সাধ্যতম সাহায্য সহযোগিতা প্রদান করেন।
সালেহা ইমারত ডিগ্রি কলেজের অধ্যক্ষ জিয়াউর রহমান মোল্লা জানান, মনিমুল হক স্থানীয় সাংসদের ছোট ভাই হলেও তিনি কখনো এ পরিচয় জাহির করেন না। নিজের যোগ্যতা সীমিত সামর্থ নিয়ে বাগমারার দুস্থ অসহায় মানুষের সেবা করে বেড়ানোই তার নেশা।
একই কলেজের শিক্ষক আমজাদ হোসন জানান, কেউ কোন দিনে মনিমুল হকের কাছে হাত পেতে ফেরত যায়নি। তিনি অসহায় অনেককে গরু ছাগল কিনে দিয়েছেন। যারা এসব গরু ছাগল দিয়ে তাদের দূরবস্থা লাঘব করতে পেরেছে।

নভেম্বর ২৯
০৬:৪৪ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত