Daily Sunshine

১৫০ কিমি পথযাত্রায় রাজশাহী কলেজ রোভার দল

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজ রোভার স্কাউট গ্রুপের সেবাস্তরের চারজন রোভারের একটি দল ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে রওনা দিয়েছে। স্বাস্থ্যবিধি মেনে বুধবার (২৫ নভেম্বর) রাজশাহী কলেজ হতে জয়পুরহাট সরকারি কলেজ পর্যন্ত পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে রাজশাহী ছেড়েছেন দলটি।
আগের দিন মঙ্গলবার (২৪ নভেম্বর) রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান নিজ কার্যালয়ের সামনে পরিভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
‘কোভিড মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলি’, ‘দুর্নীতিকে না বলুন’, ‘মাদককে না বলি’, ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’- সচেতনতামূলক এমন নানারকম স্লোগান সম্বলিত স্যাশ ধারণ করে সকালে রাজশাহী কলেজের প্রশাসনিক ভবনের সামনে থেকে রওনা করে দলটি। দলের সদস্যরা হলেন- রোভার স্কাউট গ্রুপের মো. মোস্তাকিন রহমান, মো. আঃ হাদি শেখ, মো. রানা হামিদ, শাহিনুর আলম।
যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সাথে সাধারণ জনগণের মাঝে পরিবেশ বিষয়ে সচেতন হতে, দূর্নীতিরোধ এবং মাদকমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সচেতনতামূলক প্রচারণাও চালাবেন।
রোভার স্কাউটদের এমন কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, শিক্ষার্থীদের বহুমাত্রিক বিকাশ বর্তমান সময়ের দাবি। আমরা সবসময়ই চাই শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি কিছু স্বেচ্ছাসেবী কার্যক্রমের সাথে যুক্ত থাকুক; যেন নিজেরা আপন শক্তিকে ধারণ করতে পারে। রাজশাহী কলেজ প্রশাসন সবসময়ই শিক্ষার্থীদের এমন স্বেচ্ছাসেবী আত্মোন্নয়মূলক কর্মকাণ্ডকে উৎসাহিত করেছে; এবং সহযোগিতা অব্যাহত রেখেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।
এ বিষয়ে রাজশাহী কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর মো. ইলিয়াছ উদ্দিন বলেন, রোভারিংয়ের মাধ্যমে একজন সাধারণ শিক্ষার্থীর মাঝে পূর্ণ অদম্য আগ্রহের সৃষ্টি হয়। রাজশাহী কলেজ রোভার স্কাউট গ্রুপের পক্ষ থেকে সবসময়ই এই অদমনীয় সহনশীলতা সম্পন্ন শিক্ষার্থী গড়ে তুলতে কাজ করা হচ্ছে। এতে করে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটছে। আগামীর পথচলায়ও আমাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।
প্রসঙ্গত, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস) প্রাপ্তির লক্ষ্যে সেবাস্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেল যোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

নভেম্বর ২৬
০৫:১৩ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত