Daily Sunshine

লিবিয়ায় জিম্মি পুঠিয়ার সবুজ পরিবারের কাছে মুক্তিপণ দাবি

Share

স্টাফ রিপোর্টার : পরিবারে অর্থের অভাব। তা থেকে মুক্তি পেতে একবুক স্বপ্ন নিয়ে লিবিয়ায় পড়ি জমিয়েছিলেন রাজশাহীর পুঠিয়া উপজেলার ভাল্লকগাছি চকপাড়া এলাকার সমেজ উদ্দিনের ছেলে সবুজ (২৭)। সেই স্বপ্ন এখন দুঃস্বপ্ন হয়ে দেখা দিয়েছে সবুজের জীবনে। লিবিয়ায় গিয়ে দালালচক্রের হাতে জিম্মি হয়ে পড়েছেন তিনি। মুক্তিপণ চায় সাত লাখ টাকা।
লিবিয়ায় জিম্মি হওয়া সবুজের পিতা সমেজ উদ্দিন জানান, তার অভাবের সংসার। নিজেরা একটু ভালো থাকতে তিনি ও তার ছেলে মিলে পরিকল্পনা করেন। ছেলেকে বিদেশ পাঠালে কিছুটা আর্থিক স্বচ্ছলতা মিলবে। সেই চিন্তা থেকে সবুজকে লিবিয়ায় পাঠানো হয়। কিন্তু সেখানে গিয়ে আরো বেশি সর্বনাশ নেমে এসেছে সবুজ ও তার জীবনে।
লিবিয়ায় গিয়ে দালালচক্রের হাতে সবুজ জিম্মি হয়ে পড়েছেন।
সমেজ উদ্দিন আরো জানান, ভিটেবাড়ির একাংশ বিক্রি, ধারদেনা ও ঋণ নিয়ে দালালের মাধ্যমে সবুজকে বিদেশে পাঠানো হয়। বিদেশে গিয়ে তার ছেলে দালালচক্রের হাতে জিম্মি হয়ে পড়েন।
জিম্মি হওয়া সবুজের বোন সাথী বেগম বলেন, আমার ভাই গত দুই বছর পূর্বে দালালের মাধ্যমে লিবিয়ায় উদ্দেশ্য বাড়ী ছাড়েন। এরপরে অজ্ঞাতনামা দালালরা আমার বাবার কাছে মুক্তিপণ দাবি করে ফোনে বিকাশের মাধ্যমে টাকা চায়। সেইসঙ্গে টাকা না দিলে আমার ভাই সবুজকে প্রাণে মেলে ফেলার হুমকিও দেয়। অনেক কষ্টে আমার বাবা সাড়ে ৭ লাখ দিলেও আরো টাকার দাবি তাদের।
এ বিষয়ে সবুজের পরিবার হতাশা হয়ে পড়েছে। সমেজ উদ্দিন জানান, ছেলেকে বাঁচাতে কি করবে এখন তিনি বুঝতে পারছেন না। কারো সঙ্গে যোগাযোগ করতে হবে সেটিও তিনি জানেন না।
এ ব্যাপারে আইনগত সহায়তা চেয়ে সবুজের বোন মোছাঃ সাথী বেগম বাদী হয়ে পুঠিয়া থানা একটি অভিযোগ দায়ের করেন।

নভেম্বর ২৬
০৫:০৬ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত