Daily Sunshine

বাগমারায় ভিক্ষুকের বিদ্যুৎ বিল পরিশোধ করলো পবিস কর্মচারী

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: অবশেষে ভিক্ষুকের প্রতি সদয় হলেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ বাগমারা জোনে কর্মরত এক কর্মচারী। ছোট চাকরী করলেও তিনি মহত্যের কাজের পরিচয় দিয়েছেন। তার এমন কর্মকান্ডে শুধু ভিক্ষুক নয় এলাকার সচেতন মানুষও খুশি হয়েছেন। এমন দৃষ্টান্ত স্থাপন করলেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ বাগমারা জোনের লাইন টেকনিশিয়ান নুরুল ইসলাম। তার এমন কর্মকান্ডের দৃশ্য দেখে শিক্ষা নিতে হবে আমাদের সমাজপতিসহ অনেককেই।
জানা যায়, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ জোনের উবর্ধতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক লাইন টেকনিশিয়ান নুরুল ইসলামসহ অন্যান্যরা রাজশাহীর বাগমারা উপজেলার গনিপুর ইউনিয়নের আক্কেলপুর গ্রামের জনৈকা ভিক্ষুক ফুলঝুরির বাড়িতে চার মাসের বিদ্যুৎবিল বকেয়ার কারনে সংযোগ বিছিন্ন করতে যায়। সেখানে গিয়ে লাইন টেকনিশিয়ান নুরুল ইসলাম জানতে পারেন এটা ভিক্ষুকের বাড়ি। তিনি সংযোগ বিছিন্ন না করে সেখান থেকে ফিরে আসেন এবং ভিক্ষুককে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করার নির্দেশ দেন। ভিক্ষুক সারা দিন ভিক্ষা করে বাড়িতে এসে সন্ধ্যায় জানতে পারেন পল্লী বিদ্যুতের লোক তাকে অফিসে ডেকে গেছেন। লোকজনের মুখে শুনে ভিক্ষুক পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করেন। অফিসে গেলে লাইন টেকনিশিয়ান নুরুল ইসলাম তার কথা শুনে নিজের পকেট থেকে চার বিলের টাকা তার হাতে তুলে দেন।
ভিক্ষুক টাকা পেয়ে বিদ্যুতের বিল পরিশোধ করেন এবং ঘটনাটি এলাকার লোকজনের মাঝে ছড়িয়ে দেন। এমন দৃষ্টান্তের কথা শুনে এলাকার লোকজন হতভাগ হন এবং পল্লী বিদ্যুতের ওই কর্মচারীর জন্য ভিক্ষুকসহ সকলেই দোয়া কামনা করেন। পল্লী বিদ্যুতের ছোট কর্মচারীর এমন কর্মকান্ডে এলাকাবাসীর মধ্যে ব্যাপক সাড়া ফেলে দেয়।
এলাকার লোকজন জানান, পল্লী বিদ্যুতের একজন ছোট কর্মচারীর এমন কর্মকান্ড অসহায় মানুষের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে তারা মনে করেন। ভিক্ষুককে সহযোগীতার বিষয়টি জানতে চাইলে লাইন টেকনিশিয়ান নুরুল ইসলাম কোন কথা বলতে রাজি হননি। তিনি শুধু একটি কথা বলেন মানুষ মানুষের জন্য। তিনি বাগমারা জোনের মাদারীগঞ্জ অভিযোগ কেন্দ্রের ইনচার্জের দায়ীত্ব পালন করছেন বলে জানা গেছে।
এ ব্যাপারে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডিপুটি জেনারেল ম্যানেজার সুলতান উদ্দীন বলেন, তার কর্মচারীর এ কাজে তিনি খুশি হয়েছেন, গর্বিতও হয়েছেন। এলাকায় অসহায় ও হতদরিদ্রদের মধ্যে বিদ্যুৎ বিল বকেয়া থাকলে তা তিনি মওকুফ করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন।

নভেম্বর ২৬
০৫:০৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত