Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জের ঢাকা বাসস্ট্যান্ডে দালালদের হয়রানির শিকার যাত্রীরা

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ ঢাকা বাস স্টান্ডে দূরপাল্লার যাত্রী বিভিন্ন ভাবে হয়রানী করছে দালালরা। আর এসব দালালদের পৃষ্ঠপোষকতা করছে শ্রমিক ইউনিয়নে দায়িত্বে থাকা প্রভাবশালী নেতৃবৃন্দ। চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে দেশের বিভিন্ন প্রান্তে যাবার জন্য প্রতিদিন হাজারো যাত্রী আসে ঢাকা বাস স্টাণ্ডে।
পূর্ব-পশ্চিম যেদিক থেকেই যাত্রীরা রিকসা অটো বা হোণ্ডায় কোন কাউন্টারের সামনে আসছে বা গিয়ে দাড়ানো মাত্রই আগে থেকে উৎ পেতে থাকা ১০-১২ দালালরা যাত্রীকে ধরে জোর করে পছন্দের কাউন্টার হতে টিকিট কাটতে বাধ্য করছে। এতে নিরীহ যাত্রী বিশেষ করে রাজমিস্ত্রি, কাটমিস্ত্রি বা শ্রমিক শ্রেণির লোকেরা দালালদের ভয়ে সেখানে গিয়ে টিকিট কাটছে। কেউ পছন্দের কাউন্টারে গিয়ে টিকিট নিতে চাইলেই তার সঙ্গে থাকা ব্যাগ বা মোবাইল অনেক সময় কেটে নেওয়ার ভয়ও দেখেোচ্ছ।
এযেন একদিন দুইদিন নয় প্রতিদিনই ঘটছে এসব ঘটনা। গত মঙ্গলবার সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে, সন্ধ্যায় ঢাকাগামী এক যাত্রী ঢাকা যাওয়ার জন্য তার পছন্দের একটি কাউন্টারের সামনে দাঁড়ালে তাকে আগে থেকে উৎ পেতে থাকা দালালরা হেস্তানেস্তা করে দালালদের পছন্দমত কাউন্টারে টিকিট কাটান।
দালালদের হয়রানির ঘটনা নিয়মিত ঘটে চললেও যেন দেখার কেই নেই। এসব ঘটনার কারনে বাস স্টাণ্ডে মালিক শ্রমিকের অনুমতিক্রমে চলাচলকারী গাড়ীগুলো যাত্রী না পেয়ে বাস স্টাণ্ডে অনুমতিবিহীন অবৈধ গাড়ীগুলো সুবিধা ভোগ করছে। এতে করে স্টান্ডে বৈধভাবে সেবাদানকারী কাউন্টার মাষ্টাররা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।
এসব বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ ঢাকা কোচ সমিতির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ জানান, ঢাকা স্টাণ্ডে প্রতিদিন বৈকালে ও রাতে এসব ঘটনা ঘটছে। এত করে যাত্রীরা হয়রানির শিকার হচ্ছে। আমরা চাই ঢাকা স্টাণ্ডে যাতে কোন যাত্রী দালালদের দ্বারা হয়রানি না সে বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।
চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক,ট্যাংকলড়ি ও ক্যাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ ঢাকা বাস স্টাণ্ডে দূরপাল্লার যাত্রী বিভিন্ন ভাবে হয়রানী করছে দালালরা বিষয়টি একদম সত্য। কিছু নামধারী শ্রমিক জোরকরে ঢাকা বাস স্টান্টে যাত্রীদের হয়রানি করছে।
এছাড়াও স্টান্ডে অনুমতিবিহীন কিছু গাড়ীও চলাচল করছে। এসব হয়রানি দূর করতে আমরা পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

নভেম্বর ২৬
০৫:০৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত