Daily Sunshine

রাজশাহীর টিটিসি : অধ্যক্ষের রোষানলে ১৩ শিক্ষক-কর্মচারী বিপাকে

Share

স্টাফ রিপোর্টার : মাত্র চারদিনের নোটিশে ১৩ আবাসিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে রাজশাহী সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) বাসা ছাড়ার নোটিশ দিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রকৌশলী এসএম ইমদাদুল হক। এতে চরম বিপাকে পড়েছে এই ১৩ শিক্ষবের পরিবার। ইতোমধ্যে নোটিশ পেয়ে বাসা ছাড়তে বাধ্য হয়েছেন দুই পরিবার।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৯ জুলাই রাজশাহী টিটিসিতে যোগদান করেন প্রকৌশলী এসএম ইমদাদুল হক। এর আগে তিনি ২০০৮ সালের ফেব্রুয়ারি থেকে টানা ১২ বছর পাবনা টিটিসিতে অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। এই দীর্ঘসময়ে অধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক আর্থিক অনিয়ম, শিক্ষককে মারধর, আত্মীয়করণ, অসদাচরণ, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ একাধিক গুরুতর অনিয়মের অভিযোগ রয়েছে।
রাজশাহী টিটিসি সূত্রে জানা যায়, রাজশাহী টিটিসিতে যোগদানের পর নানা কৌশলে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের ভীতিকর পরিস্থিতির মধ্যে ফেলেন এই অধ্যক্ষ। এতে কর্মরতদের একটি অংশ তার আস্থা পেতে তদবির শুরু করেন। বাকিদের দমাতে আস্থাভাজন শিক্ষক-কর্মচারীদের কাজে লাগান তিনি।
এতেও বাগে আনতে না পেরে গত ১০ অক্টোবর বেছে বেছে ওই ১৩ আবাসিক শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীকে টিটিসির বাসা ছাড়ার নোটিশ দেন। আগের বরাদ্দ বাতিল করে ফ্রি বাসা বরাদ্দ দেন কম্পাউন্ডার লুৎফর রহমানকে। এর আগে যোগদানের পরপরই বিধি ভেঙে লুৎফর রহমানকে ব্যক্তিগত সহকারী নিযুক্ত করেন অধ্যক্ষ। এছাড়া পাঁচ শতাংশ ভাড়ায় আস্থাভাজন আরও ১০ জন কর্মচারীকে বাসা বরাদ্দ দেন।
নাম প্রকাশ না করে প্রতিষ্ঠানটির কয়েকজন শিক্ষক-কর্মচারী জানান, এই অধ্যক্ষ যোগদানের পরপরই প্রতিষ্ঠানে অস্থিরতা শুরু হয়। তিনি শিক্ষক-কর্মচারীদের বিভিন্ন ভাগে ভাগ করে দেন। যাতে তিনি তার অনিয়ম নিবিঘ্নে করতে পারেন। এর আগে পাবনা টিটিসিতে কর্মরত থাকাকালীন একই কায়দায় কর্মকাণ্ড চালিয়ে এসেছেন অধ্যক্ষ। এই ঘটনার তারা প্রতিকার চান। কিন্তু ভয়ে মুখ খুলতে পারছেন না।
তবে এইসব অভিযোগ ভিত্তিহীন দাবি করেন অধ্যক্ষ প্রকৌশলী এসএম ইমদাদুল হক। তিনি বলেন, বাসা বরাদ্দ কমিটি ওই নোটিশ দিয়েছেন। যারা ওই সময়ের মধ্যে বাসা ছাড়তে পারবেন না তাদের চিঠির মাধ্যমে জানাতে হবে। বিষয়টি বিবেচনা করবে কমিটি।

নভেম্বর ২৫
০৬:২৩ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত