Daily Sunshine

কৃষককে সারের জন্য আর গুলি খেতে হয় না : এনামুল

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: কৃষককে আর সারের জন্য গুলি খেয়ে মরতে হয়না। সার এখন কৃষকের দারে দারে পৌছে দেওয়া হয়। বর্তমান আওয়ামী লীগ সরকার কৃষকের সরকার। কারণ কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে। তাই জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষকের স্বার্থ রক্ষায় সর্বদাই কাজ করে চলেছেন। তিনি কৃষকের সব ধরণের ভূর্তুকি বৃদ্ধি করেছেন। বিনামূল্যে সার ও বীজ প্রদান করছেন এবং সহজ শর্তে কৃষকদের লোন দেওয়ার ব্যবস্থা করেছেন।
মঙ্গলবার সকালে উপজেলা কৃষি দপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে কৃষক প্রশিক্ষণ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এসব কথা বলেন। তিনি বিগত বিএনপি সরকারের সার নিয়ে কৃষকদের সাথে প্রতারণার কথা তুলে ধরে বলেন, তারা সারের জন্য কৃষকে গুলি করে হত্যা করেছে এবং বিএনপির এমপি মন্ত্রীরা সার কালোবাজারি করে রাতারাতি কোটিপোতি বনে গেছে।
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জমান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সরুজ।
উল্লেখ্য গতবছর ২২ অক্টোবর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় ৯১ লক্ষ ১৭ হাজার টাকা ব্যয়ে উপজেলা কৃষক প্রশিক্ষণ ভবনের ভিত্তি স্থাপন করেন ইঞ্জিনিয়ার এনামুল হক।
এর আগে প্রধান অতিথি হিসাবে ইঞ্জিনিয়ার এনামুল হক ভবানীগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে ৪২ তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি মেলার উদ্বোধন করেন। কভিডÑ১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে বাগমারায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠান বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হাসান। একাডেমিক সুপার ভাইজার আব্দুল মুমীতের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ বনিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম হেলাল, ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, মচমইল ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রতীক দাশ রানা।

নভেম্বর ২৫
০৬:২১ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত