Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্য রক্ষায় অবদান রাখবে পর্যটন মোটেল: প্রতিমন্ত্রী মাহবুব

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: পর্যটনের অপার সম্ভাবনাময় আমের রাজধানীখ্যাত জেলা চাঁপাইনবাবগঞ্জে উদ্বোধন করা হয়েছে সংষ্কারকৃত সোনামসজিদ পর্যটন মোটেলের। মঙ্গলবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি।
বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাসের সভাপতিত্বে ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ প্রান্ত হতে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সঞ্চালনায় ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, সমাজসেবা মন্ত্রণালয়ের সাবেক সচিব ও চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান জিল্লার রহমান, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম।
ভিডিও কনফারেন্সে আরো যুক্ত ছিলেন, পুলিশ সুপার আব্দুর রকিব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বি, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, সোনামসজিদ পর্যটন মোটেলের ম্যানেজার মনোয়ার ফেরদৌস খন্দকার, একাত্তর টিভির চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি রোকনসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা।
ভিডিও কনফারেন্সে মোটেলটি প্রতিমন্ত্রীর উদ্বোধন শেষে দেশ ও জাতি এবং পর্যটন মোটেলের উন্নয়ন কামনায় মোনাজাত করা হয়। পরে সোনামসজিদ পর্যটন মোটেল নির্মাণ কাজ তদারকির দায়িত্ব পালনকালে গত ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি জামায়াত-শিবিরের হামলায় নিহত প্রকৌশলী তহিদুল ইসলামের স্মরণে প্রতিকৃতির উন্মোচন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি বলেন, চাঁপাইনবাবগঞ্জের আম অত্যান্ত সুমিষ্ট। সারা পৃথিবীতে এমন মিষ্টি আম খুব কম খুঁজে পাওয়া যাবে। এছাড়াও এ জেলার কালাইয়ের রুটি ও হাঁসের মাংসের অতিথিয়তায় মুগ্ধ সারাদেশের মানুষ। জেলার আম, কাঁসা, রেসম, গম্ভীরা, মুক্তিযুদ্ধসহ অন্যান্য ঐতিহ্যকে আরো এগিয়ে নিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে সোনামসজিদ পর্যটন মোটেল।
পর্যটন সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছে উল্লেখ করে প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যার দুরদর্শী নেতৃত্ব ও সাহসী উদ্যোগে দেশের পর্যটন খাতের ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমানে দেশের জিডিপি’তে গুরুত্বপূর্ণ অংশ রয়েছে পর্যটন খাতের। আমরা আশা করি, সরকারের নানামুখী পদক্ষেপের ফলে আগামীতে জিডিপি’র একটি বড় অংশ জুড়ে থাকবে পর্যটন খাত।
পর্যটকদের কাঙ্খিত সেবা দিতে সংশ্লিষ্টদের আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি বলেন, করোনাকালীন সময়ে বিশেষ নজর দিতে হবে পর্যটকদের প্রতি। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন ঐতিহ্যবাহী স্থান ও পুরাকীর্তি দেখতে দেশের বাইরের পর্যটকদের নিয়ে আসতে বিভিন্ন পরিকল্পনা গ্রহনের আহ্বান জানান তিনি।
চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার পরে এটি চালু হওয়ায় পর্যটনের সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। দেশের গন্ডি পেরিয়ে বিদেশি পর্যটকদের চাঁপাইনবাবগঞ্জে নিতে আসতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেই সাথে জেলার ঐতিহ্যবাহী আম, কাঁসা, রেসম ও স্থলবন্দরের উন্নয়নের বাহক হবে এ পর্যটন মোটেল।
সভায় জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, জেলার মধ্যে ভোলাহাট উপজেলার বিল ভাতিয়া ও সদর উপজেলার আরামবাগ বিল সংরক্ষণ করে পর্যটন উপযোগী করতে পারলে জেলাবাসী বিনোদন কেন্দ্র পাবে।
পর্যটন মোটেল টি ৬ কোটি ৩৫ লক্ষ ৯৯ হাজার টাকা ব্যায়ে নির্মানের পর পুড়িয়ে দেয়া হলে পুনরায় ২ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যায়ে সংষ্কার শেষে উদ্ধোধন করা হয়।

নভেম্বর ২৫
০৬:১৯ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত