Daily Sunshine

দীর্ঘ ২৭৯ দিন পর উন্মুক্ত হলো উত্তরা গণভবন

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: দীর্ঘ ২৭৯ দিন বন্ধ থাকার পর পর্যটকদের জন্য অবশেষে নাটোরের প্রধানমন্ত্রীর অন্যতম বাসভবন উত্তরা গণভবন খুলে দেয়া হয়েছে। করোনা সংক্রমণের কারনে পর্যটকদের জন্য পরিদর্শন বন্ধ ছিল।
মন্ত্রী পরিষদ বিভাগের অনুমতিক্রমে সোমবার সকাল থেকে জেলা প্রশাসনের নির্দেশে ঐতিহাসিক দিঘাপতিয়া রাজবাড়ি বর্তমানের উত্তরা গণভবন সর্বসাধারনের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। সোমবার সকাল ১১টার দিকে গণভবনের দ্বার উন্মোচন করেন জেলা প্রশাসক শাহরিয়াজ। দ্বার উন্মোচনের পর জেলা প্রশাসক শাহরিয়াজ জেলা প্রশাসন ও গণপুর্ত বিভাগের কয়েকজন শীর্ষ কর্মকর্তাদের সাথে নিয়ে উত্তরাগণভবন পরিদর্শন করেন।
এসময় জেলা প্রশাসক শাহরিয়াজ গণভবনের প্রবেশ দ্বারে দাঁড়িয়ে দর্শনার্থীদের অভিনন্দন জানান এবং স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করার নির্দেশ দেন। বিশেষ করে মাস্ক পরিধান ব্যাতিত প্রবেশ না করার জন্য বলেন। এছাড়া সামাজিক দুরুত্ব বজায় রেখে গণভবনের মধ্যে চলাচলের নির্দেশ দেন তিনি।
এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নাদিম সারোয়ার, গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জুয়েল আহমেদ তার সাথে ছিলেন।
শাহরিয়াজ বলেন, চলতি বছরের মার্চ মাসে দেশে করোনা সনাক্ত হওয়ার পর গত ১৯মার্চ থেকে নাটোরের প্রধানমন্ত্রীর অন্যতম বাসভবন উত্তরা গণভবন পর্যটকদের পরিদর্শন বন্ধ ছিল। দীর্ঘদিন বন্ধ থাকার পর মন্ত্রী পরিষদ বিভাগের অনুমতিক্রমে সোমবার সকাল থেকে পর্যটকদের জন্য আবারও খুলে দেয়া হয়েছে। তবে এবার কঠোর স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের প্রবেশ করতে হবে। মাস্ক ছাড়া কেউ ভিতরে প্রবেশ করতে পারবেন না।
গণভবনের প্রধান গেইটের সামনে পর্যটকদের জন্য হাত ধোয়াসহ স্যনিটাইজার ব্যবহারের ব্যবস্থা রাখা হয়েছে। প্রতি গ্রুপে ১০ জনের বেশী প্রবেশে অনুমতি দেয়া হবেনা। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। দুরত্ব বজায় রেখে চলাচল করতে হবে পর্যটকদের বলে জানান তিনি।

নভেম্বর ২৪
০৫:৩০ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত