Daily Sunshine

ভ্যারাইটিজ স্টোরে টিসিবির তেল!

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরের উপশহর নিউমার্কেটে থাকা তুষার ভ্যারাইটিজ স্টোর থেকে টিসিবির ৪০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (২৩ নভেম্বর) বিকেলে অভিযান চালিয়ে খোলা বাজারে বিক্রির জন্য সরকারের দেওয়া এই টিসিবির তেল জব্দ করা হয়। টিসিবির তেল বিক্রির দায়ে এ সময় প্রতিষ্ঠানটিকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, পুলিশের সহায়তায় তিনি মহানগরের উপশহর নিউমার্কেট, সাধুর মোড় এলাকা ও দেবিশিং পাড়া এলাকায় সোমবার অভিযান পরিচালনা করেন।
অভিযানকালে বোয়ালিয়া থানার উপশহর নিউমার্কেট এলাকায় গিয়ে দেখেন- মেসার্স তুষার ভেরাইটি স্টোর টিসিবির সয়াবিন তেল বিক্রি করছিল। এর দায়ে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪৫ অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে বাবুর কাঁচামালের দোকানেও টিসিবির পণ্য বিক্রি হচ্ছিল। এই অপরাধে একই আইনে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া মহানগরীর সাধুর মোড় এলাকায় সততা ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা এবং দেবিশিং পাড়া এলাকায় গোলাপ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজকের অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৩২ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এদিকে, অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। এ সময় আইনটি মেনে চলতে সংশ্লিষ্ট সবাইকে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান- রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

নভেম্বর ২৪
০৫:২৮ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পাথর কুড়িয়ে চলে সংসার

পাথর কুড়িয়ে চলে সংসার

স্টাফ রিপোর্টার, রাবি : ভোর ছয়টা। মাঘের কনকনে শীত। কুয়াশার চাদরে আবৃত চারপাশ। রোদ নেই, উল্টো মৃদু বাতাস বইছে। বাংলাবান্ধা ইউনিয়ন সংলগ্ন জিরো পয়েন্ট স্থলবন্দরের পাশে মহানন্দা নদীতে নিজেদের কাজে ব্যস্ত সময় পার করছেন শত শত শ্রমিক। নদীর স্বচ্ছ জলে তারা সকলেই পাথর কুড়োচ্ছেন। হিমালয় থেকে উদ্ভূত হয়ে ভারতের পশ্চিমবঙ্গের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত