Daily Sunshine

করোনাকালে দেশের মানুষ না খেয়ে মারা যায়নি : খাদ্যমন্ত্রী

Share

নওগাঁ প্রতিনিধি: বৈশ্বিক করোনা দুর্যোগকালে এ দেশে একজন মানুষও না খেয়ে মারা যায়নি বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনার সময় বিভিন্ন দুর্যোগ সফলতার সঙ্গে মোকাবেলা করা হয়েছে। এতে প্রধানমন্ত্রী বিশ্বের অনেক দেশ, বিশেষ করে বিশ্ব স্বাস্থ্যসংস্থার প্রশংসা কুড়িয়েছেন।
তিনি সোমবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনার প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
এসময় মন্ত্রী বলেন, আমেরিকা, ফ্রান্সসহ উন্নত দেশগুলো করোনাকে মোকাবেলা করতে হিমশিম খেয়ে যাচ্ছে। সেখানে প্রধানমন্ত্রীর সতর্কমূলক কর্মসূচিতে করোনা মহামারি আগ্রাসি হয়ে উঠতে পারেনি। তার সাথে আমাদের অর্থনীতির চাকাও ঘুরে দাঁড়িয়েছে। তাই দ্বিতীয় ধাপে করোনাকে মোকাবেলা করতে হবে।
মন্ত্রী বলেন, যেদিন আমেরিকা, ফ্রান্স প্রথম করোনা ভ্যাকসিন মানুষের মানবদেহে পুশ করা হবে সেদিন বাংলাদেশেও একসাথে মানুষের দেহে ভ্যাকসিন পুশ করা হবে।
ইতোমধ্যে ভ্যাকসিন জন্য চুক্তি স্বাক্ষর হয়ে গেছে। টাকাও দেওয়া হয়েছে। তাই ভ্যাকসিন নিয়ে চিন্তার কোন কারন নেই। ভ্যাকসিন যতদিন না পাওয়া যায় ততদিন স্বাস্থ্যবিধি মেনে সকলকে মাস্ক ব্যাবহার করতে হবে তাহলে দ্বিতীয় ধাপেও আমরা করোনাকে মোকাবেলা করতে পারবো।
সাধন চন্দ্র মজুমদার বলেন, তাই গনপরিবহন, শহরে বিপনী বিতান, দোকানপাটে মালিক কর্মচারিদের মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। পাশাপশি গনপরিবহন, শহরে বিপনী বিতান, দোকানপাটে কোন ক্রেতা মাস্ক ছাড়া পণ্য ক্রয় করতে গেলে তাদেরকে কোন পন্য না দেওয়ার আহবান জানান তিনি।
সভায় নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার চিশতীসহ প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্বাস্থ বিভাগ, মুক্তিযোদ্ধা, ব্যবসায়িক নেতৃবৃন্দ, গণপরিবহনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নভেম্বর ২৪
০৫:১৮ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

পা নেই তবুও ফুডপান্ডার রাইডার পলাশ

পা নেই তবুও ফুডপান্ডার  রাইডার পলাশ

আসাদুজ্জামান নূর : রাজশাহী নগরীর উপশহরে প্রসিদ্ধ মাষকলাই রুটির দোকান ‘কালাই হাউজ’। দোকানের সামনে হুইল চেয়ারে বসে আছেন এক প্রতিবন্ধী যুবক। একটি পা নেই, আরেকটি অক্ষম। চেয়ারের পেছনে ফুডপান্ডার খাবার বহন করার ব্যাগ। কিছুক্ষণ পরেই দোকানের এক কর্মচারী কালাইরুটি ও অন্যান্য খাবার নিয়ে এলেন। ভরে দিলেন হুইল চেয়ারের পেছনের ব্যাগে।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত