Daily Sunshine

কাঁকনহাট উন্নয়নের রূপকার মজিদ মাস্টার: মূল্যায়ন পৌর আ’লীগের

Share

গোদাগাড়ী প্রতিনিধি: কাঁকনহাট পৗরসভা ২০০২ সালে প্রতিষ্ঠাকাল থেকে পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আব্দুল মজিদ মাস্টার মেয়র হিসেবে জনগণের সেবা করে যাচ্ছেন। কয়েকজন ব্যক্তি বার বার পৌরসভার উন্নয়নে বাধা হয়ে দাঁড়াচ্ছে। এরা কখনই এ পৌরসভার উন্নয়ন এবং পৌরসভার মুনুষ ভাল থাকুক তা চায় না। এদের থেকে দূরে থাকার জন্য উপস্থিত ভ্যান ও রিক্সা চালকদের আহবান জানান। রবিবার বাদ মাগরিব কাঁকনহাট পৌর অডিটরিয়ামে পৌর এলাকার খেটে খাওয়া রিক্সা-ভ্যান চালকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আব্দুল মজিদ কথাগুলো বলেন।
তিনি বলেন, তিনি সর্বদা এ পৌরসভার উন্নয়ন ও পৌরবাসীর সঠিক সেবা প্রদান করার চেষ্টা করে যাচ্ছেন। তিনি রাতদিন পৌরবাসীকে নিয়ে ভাবেন। আগামী দিনের কথা চিন্তা করে এ পৌরসভাকে ঢেলে সাজাচ্ছেন।
তিনি আরো বলেন, বাজার থেকে শুরু করে রাস্তাঘাটের উন্নয়ন, নতুন রাস্তা করণ ও পুরাতন রাস্তার সংস্করণ, আলোর জন্য রাস্তায় বৈদ্যুতিক বাতি স্থাপন। এছাড়াও বিভিন্ন মোড়ে সোলার প্যানেল স্থাপন করেছেন। সেইসাথে শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন করছেন।
তিনি বলেন, কাঁকনহাটে নেই কোন সন্ত্রাস, নেই রাজনৈতিক কলহ ও রাজনৈতিক মামলা। বিভিন্ন মতাদর্শের মানুষ হলেও এখানকার সবাই একসাথে চলে এবং এক সাথে থাকে বলে উল্লেখ করেন মেয়র। সেইসাথে বিগত দিনে তার ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য উপস্থিত সকলের প্রতি অনুরোধ করেন তিনি।
সভাপতির বক্তব্যে কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর বলেন, আগামী ডিসেম্বর মাসে অন্যান্য পৌরসভার ন্যায় এ পৌরসভাতেও নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। এ নির্বাচন নিয়ে ইতোমধ্যে একটি চক্র সরকার বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে।
তারা স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী এবং গোদাগাড়ী আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাদের মূল্যায়ন না করে কতিপয় দুর্নীতিবাজ ও চরিত্রহীনদের নিয়ে বহিরাগত একজন ব্যক্তি, আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে মানুষকে বিভ্রান্ত করা শুরু করেছে।
ঐ ব্যক্তি ও তাদের দোশরদের কুমন্ত্রণা থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি। সেইসাথে আগামী নির্বাচনে নৌকার প্রার্থীকে ভোট দিয়ে জননেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তানোর-গোদাগাড়ী আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান মেয়র মজিদ।
তিনি আরো বলেন, কাঁকনহাট পৌরসভার উন্নয়নে মেয়র মজিদের কোন বিকল্প নাই উল্লেখ করে তিনি বলেন, কাঁকনহাট পৌর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল নেতাকর্মী একতাবদ্ধ রয়েছেন। এখানে যে যাই বলুক কারো কথায় কান দিয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।
তারা ইতোপূর্বেও মেয়র মজিদের সাথে ছিলেন, আগামীতে থাকবেন বলে জানান। এছাড়া অঙ্গ সংগঠনের নেতাকর্মীও একই কথা বলেন। সেইসাথে আগামী পৌর নির্বাচনে মেয়র আব্দুল মজিদকেই নৌকার কান্ডারী হিসেবে চান তারা।
তিনি বলেন, তারা বরাবরই মেয়র মজিদের পক্ষে ছিলেন, এখনো আছেন, ভবিষ্যতেও থাকবেন। সেইসাথে আগামীতে এ পৌরসভার নৌকার কান্ডারী মজিদ হবেন এতে কোন প্রকার সন্দেহ নাই বলে জানান। কারণ তানোর-গোদাগাড়ী আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর আস্থাভাজন ব্যক্তি হচ্ছেন এ পৌরসভার উন্নয়নের রুপকার মেয়র আব্দুল মজিদ। অন্যরা যাই বলুক বিভ্রান্ত না হয়ে একতাবদ্ধ ভাবে মেয়র মজিদের হয়ে নির্বাচনে কাজ করার আহবান জানান তিনি।
এদিকে উপস্থিত রিক্সা ও ভ্যান চালকরা বলেন, তার দৃঢ় নেতৃত্বে এবং উপর মহলে ভাল সখ্যতা থাকায় দ্রুত সময়ের মধ্যে এ পৌরসভাকে তৃতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নিত করেছেন। সেইসাথে সর্বক্ষেত্রে রেখেছেন উন্নয়নের ছোঁয়া।
উপস্থিত রিক্সা ও ভ্যান চালকগণ আরো বলেন, তারা অনেকেই রাজশাহী শহরে রিক্সা চালান। কোন সময়ে বিপদ বা সমস্যায় পড়লে তার বাসাতে গেলে এবং পৌরসভায় আসলে কখনো খালি হাতে ফিরে যাননি। সেইসাথে সন্তানদের চাকরীর বিষয় নিয়েও সঠিক পথ দেখান এবং চাকরীর চেষ্টা ও বিভিন্ন দপ্তরের তাদের হয়ে তৎবীর করেন।
এককথায় তার মত জনদরদী মানুষ এ পৌরসভার উন্নয়নে ও পৌরবাসীর সেবা করার জন্য অত্যন্ত প্রয়োজন বলে তারা উল্লেখ করেন। সেইসাথে আগামী পৌর নির্বাচনে আব্দুল মজিদকেই তারা মেয়র হিসেবে দেখতে চান। পূর্বের ন্যায় আগামী সকল নির্বাচনে মেয়র আব্দুল মজিদের তথা নৌকার পক্ষে হয়ে থাকবেন বলে উপস্থিত রিক্সা ও ভ্যান চালকগণ হাত তুলে স্লোগান দিয়ে প্রতিজ্ঞা করেন।
কাঁকনহাট পৌর অডিটরিয়ামে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর। বিশেষ অতিথি ছিলেন কাঁকনহাট পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শওকত, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান বকুল, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোজাহার আলী, কাঁকনহাট পৌর যুবলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম ও কৃষকলীগ সভাপতি কল্লোল মোল্লা।
এছাড়াও পৌরসভার সর্বস্তরের রিক্সা ও ভ্যান চালকসহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নভেম্বর ২৩
০৬:২৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত