Daily Sunshine

করোনায় পবা উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার: পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মুনসুর রহমান ইন্তেকাল করেছেন। তিনি করোনা আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার বিকাল পৌনে ৪টায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তিনি নওহাটা জুট মিল্স’র মালিক, নওহাটা বাজারে মুনসুর মার্কেটের (সিতু মন্ডলের মার্কেট)সহ বিভিন্ন ব্যবসার সাথে জড়িত ছিলেন। তার বড়ছেলে নওহাটা জুট মিল্স দেলভাল এবং ছোট ছেলে রাজশাহী মেডিকেল কলেজে শেষ বর্ষে অধ্যয়ন করছেন। তাঁর অকাল মৃত্যুতে নওহাটাসহ পবা উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে।
প্রায় দুই মাস আগে মরহুম মুনসুর রহমানের ছোট ভাই নওহাটা বাজারের বিশিষ্ট সার ব্যবসায়ী আনিছুর রহমাও করোনা আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আকতার জানান, বৃহস্পতিবার শারীরিক অবস্থার অবনতি হলে মনসুর রহমানকে পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। তার উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস ছিলো। শুক্রবার চিকিৎসকদের পরামর্শে করোনা টেস্ট হলে সেইদিন তার করোনা পজিটিভ ধরা পড়ে। তখন তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। এতদিন সেখানে রেখেই তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিলো।
দাফন সম্পন্ন : পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মুনসুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। রোববার দিবাগত রাত সাড়ে ১০টায় স্বাস্থ্যবিধি মেনে নওহাটা শ্রীপুর গ্রামে জানাযার নামাজ শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়।
জানাযায় অংশ নেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা যুবলীগ সভাপতি আবু সালেহ, সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, পবা উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক, নওহাটা পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুল বারী খান, যুবলীগ সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুল হকসহ জেলা, পবা উপজেলা ও নওহাটা পৌর আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, আত্মীয়স্বজন ও মুসল্লীবৃন্দ।
এদিকে পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মুনসুর রহমান এর রুহের মাগফেরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। আরো শোক জানান কাটাখালী পৌর মেয়র আব্বাস আলী।
এছাড়াও শোক জানিয়েছেন পবা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, নওহাটা পৌর যুবলীগ সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুল হক প্রমুখ।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম : পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, মুনসুর রহমান রাজনীতির পাশাপাশি সামাজিকভাবে অতি সুপরিচিত ছিলেন পবা তথা রাজশাহীবাসীর নিকট। তিনি ছিলেন একজন উদারচিত্তের মানুষ। আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পূর্বে তিনি জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
প্রতিমন্ত্রী অত্যন্ত ব্যাথিতচিত্তে বলেন, মাত্র দুই মাস আগে করোনায় আক্রান্ত হয়ে তার ছোট ভাইর মৃত্যুর পরপরই তার এই প্রস্থান পারিবারিকভাবে সত্যি হৃদয় বিদারক। পরিবারের সদস্যদের এই শোক সইবার ধৈর্য্য দানে মহান আল্লাহপাকের দরবারে তিনি দোয়া প্রার্থনা করেন। প্রতিমন্ত্রী বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
রাসিক মেয়র : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহীর পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রোববার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র।
শোক বার্তায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তার শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন।
সাংসদ আয়েন উদ্দিন : শোক জানিয়েছেন রাজশাহীÑ৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। শোক বার্তায় তিনি বলেন, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর রহমানের মৃত্যুতে আমরা একজন সৎ ও সাহসী রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালাম।
সাংসদ আয়েন উদ্দিন শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন ও মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
জেলা আ’লীগ : গভীর শোক জানিয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেকে এমপি আব্দুল ওয়াদুদ দারা। রোববার এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়।
মনসুর রহমান বেশকিছু দিন আগে থেকে করোনায় অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে মারা যান। শোক বার্তায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা বলেন, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনসুর রহমান ছিলেন সদা হাসিখুশি। তাঁর মৃত্যুতে জেলা আওয়ামী লীগ গভীর শোক প্রকাশ করছে।
জেলা যুব মহিলা লীগ : রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনসুর রহমানের মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী রাজশাহী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক বিপাশা খাতুন। রোববার এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়।
শোক বার্তায় বিপাশা খাতুন বলেন, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনসুর রহমান আজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন।

নভেম্বর ২৩
০৬:২৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত