Daily Sunshine

ঈশ্বরদীতে শিল্প কারখানার দূষিত বর্জ্য অপসারণ দাবী কৃষকের

Share

ঈশ্বরদী প্রতিনিধি: ঈশ্বরদীতে দুই ফসলি কৃষি জমি ভরাট করে গড়ে তোলা অপরিকল্পিত শিল্প কল-কারখানার দূষিত বর্জ্যে প্রায় ৫০০ একর জমি পানির নিচে চলে গেছে। গত ৩ বছর ধরে শিল্প কল-কারখার ওই দূষিত বর্জ্যরে কারণে সৃষ্ট জলাবদ্ধতা থেকে মুক্তি এবং দ্রুত সেই সমস্থ বর্জ্যে অপসারণের দাবিতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করেছেন ক্ষতিগ্রস্থত শত শত কৃষক ও স্থানীয় এলাকাবাসী। রবিবার সকালে ঈশ্বরদীর দাশুড়িয়া-মুলাডুলি মহাসড়কের সড়াইকান্দি এলাকায় প্রায় ঘন্টা ব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।
কৃষক নেতা আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন মুলাডুলি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ক্ষতিগ্রস্থ কৃষক কামাল হোসেন মিঠু।
ক্ষতিগ্রস্থ কৃষক আফজাল হোসেন খাঁন ও খায়রুজ্জামান রঞ্জনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার, স্থানীয় ইউপি সদস্য আব্দুল আজিজ, আলম খাঁন, আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম নুরু, মিজানুর রহমান, আব্দুস সামাদ, মুলাডুলি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, স্থানীয় সাংবাদিক গোপাল অধিকারী, কৃষক সাইদুল ইসলাম ও ক্ষতিগ্রস্থ কৃষাণী জোসনা খাতুন।
অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে শত শত কৃষক ছাড়াও তাদের স্কুল-কলেজে পড়া সন্তানরাও উপস্থিত ছিলেন। প্রতিবাদ কর্মসূচি থেকে আগামী ১৫ দিনের মধ্যে আবাদি জমি থেকে দূষিত বর্জ্যে অপসারণ করার আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় আরো বড় ধরণের কর্মসূচি ঘোষণা করা হবে বলে মানববন্ধন কর্মসূচি থেকে হুসিয়ারি উচ্চরণ করা হয়।

নভেম্বর ২৩
০৬:১৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত