Daily Sunshine

পুঠিয়ায় শত্রুতার শিকার মাল্টা ও পেয়ারার বাগান

Share

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় শিবপুর হাটে এক বাগান মালিকের দেড় বিঘা মাল্টা ও পেয়ার গাছ শত্রুতা করে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত রাত্রিতে উপজেলার বানেশ্বর ইউনিয়নের শিবপুর হাট নামক স্থানে গাছের সাথে এ শত্রুতার ঘটনা ঘটে। বুধবার সকালে জমিতে গিয়ে ভুক্তভোগী বাগান মালিক বানেশ্বর ইউনিয়নের মেম্বার আব্দুল মালেক দেখতে পান।
বাগান মালিক মেম্বার আব্দুল মালেক জানান, আমি ৭ থেকে ৮ মাস আগে নিজের দেড় বিঘা জমিতে ২৫০টি মাল্টার চারা এবং ২৫০টি পেয়ার চারা লাগিয়েছিলাম। পেয়ারা গাছ গুলোর ফল বড় হওয়ায় এতে পলিথিন বান্দা ছিলো এবং কিছু ছোট চারায় গুটি রয়েছে। এছাড়াও মাল্টার চারা গুলোতে গুটি ও ফুল রয়েছে। আশা ছিলো কিছু দিনের মধ্যে পেয়ারা গুলো বাজার জাত করবো।
তিনি বলেন, জমিতে শ্রমিক নিয়ে কাজ করতে গিয়ে দেখি বাগানের ছোট চারা গাছ ছাড়া প্রায় সবগুলো গাছ শত্রুতা করে কেটে ফেলা হয়েছে। এতে আমার প্রায় ৫ থেকে ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরো জানান, ফল চাষ লাভজনক হওয়ায় আমি বাগান করার পরিকল্পনা করি।
এছড়াও আমার আরো বাগান রয়েছে। ফলের বাগান করে লাভবান হওয়ায় আমার সাথে কেউ শত্রুতা করে এমন ক্ষতি করেছে। পরে ভুক্তভোগি বাগান মালিক আব্দুল মালেক পুঠিয়া থানা অজ্ঞাত নামা আসামি করে অভিযোগ দায়ের করেন। এব্যাপারে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

নভেম্বর ১৯
০৬:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত