Daily Sunshine

রামেক হাসপাতালে তিন নারীসহ ১৮ দালাল গ্রেপ্তার

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ ও এর আশেপাশের বেসরকারি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের রোগি ধরা এবং লাশবাহী গাড়ীর ১৮ জন দালালকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। এরমধ্যে ৩ জন নারী ও ৩ জন লাশবাহী গাড়ীর দালাল রয়েছে। বুধবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, আরিফ শেখ (৫০), প্রসাদ কুমার দাস (২৫), শামসুজ্জোহা ভুট্টু (৪০), নাইম হোসেন (৩২), শফিউল ইসলাম ওরফে শুভ (২৫), রফিকুল ইসলাম বাবু (৩৭), মোটাস-সিম ইসলাম ওরফে রুপক (২৬), তুহিন (৫০), সেলিম রেজা জনি (৩০), দেলোয়ার হোসেন টনি (২৮), রুবেল রানা (৩৫), মুকুল হোসেন (৩৮), মুসলিমা বেগম (৩৬), পেয়ারা বেগম (৩০), পলি বেগম (৩৫), এনামুল হোসেন (৩০), রবিউল আওয়াল (২৮) এবং সুমন কুমার তলাপাত্র (৩২)।
নগর ডিবির সিনিয়র সহকারী কমিশনার রাকিবুল ইসলাম জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রামেক হাসপাতাল এবং লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালানো হয়। এসময় রোগিদের জিম্মি করে এ্যাম্বুলেন্সে অতিরিক্ত ভাড়া আদায় চক্রের সদস্য ও রোগি ধরার দালালসহ ১৮ জনকে গ্রেপ্তার করা হয়।
জানা গেছে, রামেক হাসপাতালের ইনডোরে ও আউটডোরে চিকিৎসা নিতে আসা রোগিদের কম টাকায় পরীক্ষা-নিরীক্ষা করানোর প্রলোভন দেখিয়ে নিম্নমানের ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে গিয়ে প্রতারণা করতো গ্রেপ্তারকৃত দালালরা। এ ছাড়াও রোগি ও লাশবাহী গাড়ীর দালালরা মৃত রোগির স্বজনদের জিম্মি করে দুই থেকে তিন গুণ বেশি ভাড়া আদায় করতো। আর ওষুধের জন্যও তারা নির্ধারিত ফার্মেসীতে নিয়ে গিয়ে বেশি টাকা আদায় করতো। এ সব তথ্য জানতে পেরে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এ তথ্য নিশ্চিত করে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার রাকিবুল ইসলাম জানান, বুধবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ ও রামেক হাসপাতালের বহির্বিভাগে এবং আশেপাশের বেসরকারি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে সামনে অভিযান চালিয়ে ১৮ জনকে গ্রেপ্তার করা হয়। এরমধ্যে ৩ জন নারী ও ৩ জন রোগি ও লাশবাহী গাড়ীর দালাল রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নভেম্বর ১৯
০৬:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

ইউএনডিপিতে চাকরির সুযোগ

ইউএনডিপিতে চাকরির সুযোগ

সানশাইন ডেস্ক: ইউনাইটেড ন্যাশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) বাংলাদেশে বিভিন্ন প্রোগ্রামে কর্মকর্তা নিয়োগ দেবে। এসব পদে আবেদনের বিস্তারিত পাওয়া যাবে https://www.bd.undp.org/content/bangladesh/en/home/jobs.html লিংকে। পদগুলো হলো- ১. ন্যাশনাল কনসালট্যান্ট-ন্যাশনাল জিআইএস এক্সপার্ট ২. বিজনেস অ্যান্ড হিউম্যান রাইটস স্পেশালিস্ট ৩. কমিউনিকেশনস অ্যান্ড অ্যাডভোকেসি অফিসার ৪. প্রোগ্রাম সাপোর্ট ইন্টার্ন, ইউএনডিপি কান্ট্রি অফিস ৫. ইনক্লুসিভ ডিজিটাল ইকোনমি কনসালট্যান্ট

বিস্তারিত