Daily Sunshine

মান্দায় দুর্বৃত্তের আগুনে ছাই ৩ বিঘার ধান, ৫ বিঘার খড়

Share

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় তিনবিঘা জমির আমন ধান ও পাঁচবিঘা জমির খড় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার দিবাগত রাতে উপজেলার ভালাইন ইউনিয়নের গাংতা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষে মমতাজ হোসেন মান্দা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
স্থানীয়রা জানান, রাত সাড়ে ১২টার দিকে আলতাফ হোসেনের খলিয়ানে রাখা ধান ও খড়ের পালায় হঠাৎ করে আগুন দেখা দেয়। মুহুর্তে তা পুরো পালায় ছড়িয়ে পড়ে। এলাকাবাসির চেষ্টায় আগুন নেভানো সম্ভব হলেও ধান ও খড় সমুদয় পুড়ে যায়। এ ধরণের ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বলেও দাবি করেন তারা।
ভুক্তভোগী আলতাফ হোসেন জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে গ্রামের ইমাজ উদ্দিন গংদের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এনিয়ে প্রতিপক্ষের সঙ্গে একাধিকবার মারপিটের ঘটনা ঘটে। এসব বিষয়ে আদালতে মামলা চলছে।
তিনি আরও বলেন, চলতি মৌসুমে আমন ধান রোপণের পর থেকেই প্রতিপক্ষরা জমির ধান নষ্টসহ বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। এরপর প্রতিপক্ষরা মান্দা থানায় আমাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। গত ২ নভেম্বর থানায় উভয়পক্ষের কাগজপত্র পর্যালোচনা ও আদালতে মামলার রায় না হওয়া পর্যন্ত স্ব-স্ব অবস্থানে থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়। পরবর্তীতে জমি থেকে আমাদের লাগানো ধান কেটে বাড়িতে তোলা হয়েছে।
আলতাফ হোসেন আরও বলেন, সোমবার গভীর রাতে আশপাশের বাড়ির দরজায় শিকল দিয়ে খলিয়ানে থাকা তিনবিঘা জমির ধান ও পাঁচবিঘা জমির খড় পেট্রোল ঢেলে আগুনে দিয়ে পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। এতে অন্তত লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলেও দাবি করেন তিনি।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নভেম্বর ১৮
০৭:৩৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত