Daily Sunshine

নাটোরে মাস্ক ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতে অর্থদন্ড

Share

স্টাফ রিপোর্টার, নাটোর : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে নাটোরে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেছে। সোমবার দুপুরে শহরের নীচাবাজার এলাকায় আদালতের কার্যক্রম পরিচালনা করে মোট আট ব্যক্তিকে চার হাজার ১০০ টাকার অর্থদন্ডাদেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বেলা বারোটার দিকে শহরের নীচাবাজার এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে অভিযান পরিচালনা করেন নাটোর কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন। বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে কার্যক্রম পরিচালনাকালে দেখা যায়, পাবলিক প্লেসে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে সরকারী বিধি অনুসরণ করছেন না অনেকেই। এ সময় আট ব্যক্তিকে মোট চার হাজার ১০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অভিযুক্ত ব্যক্তিরা জরিমানার অর্থ প্রদান করে দায় থেকে অব্যাহতি লাভ করেন।
ভ্রাম্যমান আদালতের বিচারক শরীফ শাওন জানান, সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন, ২০১৮ অনুযায়ী মোট ছয়টি মামলায় আটজনকে অর্থদন্ডাদেশ প্রদান করা হয়।
এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পাবলিক প্লেসে মাস্ক ব্যবহার উদ্বুদ্ধ করতে নাটোরের জেলা প্রশাসন গত বৃহস্পতিবার থেকে সচেতনতামূলক প্রচারাভিযান শুরু করে এবং জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করে।
জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, কোভিড-১৯ এর ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসনসমূহ। জনসচেতনতা বৃদ্ধি কার্যক্রমের পাশাপাশি বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের কার্যক্রমও নিয়মিত পরিচালনা করা হবে।

নভেম্বর ১৭
০৬:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত