Daily Sunshine

নওগাঁয় ১১ মুর্তি প্রত্নতাত্বিক জাদুঘরে হস্তান্তর বিজিবি’র

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় ১৬ বিজিবি কর্তৃক ২০১৯-২০ সালের বিভিন্ন সময়ে টাস্কফোর্স ও বিশেষ অভিযান পরিচালনা করে উদ্ধারকৃত ১১টি মুর্তি প্রত্নতাত্বিক জাদুঘরে হস্তান্তর করা হয়েছে। রবিবার বিকেলে সীমান্ত পাবলিক স্কুলে প্রধান অতিথি হিসাবে এগুলো হস্তান্তর করেন, রাজশাহী সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএম জি।
হস্তান্তরকৃত ১১টি মুর্তির ওজন ২৭০ কেজি, আনুমানিক মূল্যে ২ কোটি ৬ লাখ ৫৯ হাজার।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ১৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এ.কে.এম আরিফুল ইসলাম পিএসসি, উপঅধিনায়ক এটিএম আহসান হাবীব, রাজশাহী প্রত্নতাত্বিক বিভাগের আঞ্চলিক পরিচালক নাহিদ সুলতানাসহ জেলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও বিজিবির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
পরে জেলার বদলগাছী উপজেলার পাহাড়পুর প্রত্নতাত্বিক জাদুঘরে সংরক্ষনে জন্য রাজশাহী প্রত্নতাত্বিক বিভাগের আঞ্চলিক পরিচালক নাহিদ সুলতানা কাছে প্রধান অতিথি এসব কষ্টি পাথর হস্তান্তর করেন। এসময় বিজিবির পক্ষ থেকে জানানো হয়, কিছু চোরাকারবারি তাদের অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য দেশের এ ধরনের দুর্লভ কষ্টি পাথর ও প্রত্নতাত্বিক মান সম্পন্ন মুর্তিগুলো পার্শ্ববর্তী দেশে পাচার করে থাকে। এ ধরনের দুর্লভ পাচার রোধে বিজিবি সীমান্তে কঠোর নজরদারি করে আসছে। এরই ধারাবাহিকতায় নওগাঁ ১৬ বিজিবি বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় অফিযান চালিয়ে মুল্যবান কষ্টি পাথরের এবং প্রত্নতাত্বিক মান সম্পন্ন মুর্তি উদ্ধার করে।

নভেম্বর ১৬
০৫:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত