Daily Sunshine

কাঁকনহাটে আদিবাসী খ্রিষ্টান কো-অপারেটিভ ইউনিয়নের বার্ষিক সভা

Share

প্রেস বিজ্ঞপ্তি: গোদাগাড়ীর কাঁকনহাট সুরশুনিপাড়া আদিবাসী খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা শনিবার দিনব্যাপি অনুষ্ঠিত হয়। সুরশুনিপাড়া মিশণ প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি রাজেন হেম্ব্রম। প্রধান অতিথি ছিলেন কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও কাঁকনহাট পৌর মেয়র আব্দুল মজিদ।
বিশেষ অতিথি ছিলেন সাবেক সভাপতি নরেন্দ্রনাথ টুডু, উপদেষ্টা ও সুরশুনিপাড়া মিশনের পাল পুরোহিত ফাদার আন্তনী হাঁসদা, ইুউনিয়নের সহ-সভাপতি পিউস হাঁসদা, সাধারণ সম্পাদক রেনাতুস সরেন, রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল অ্যাকাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডু, গোদাগাড়ী উপজেলা থানা পারগাণা বাবুলাল মুর্মু, ইউনিয়নের সদস্য বেনেডিক মুরমু, ম্যানেজার মাইকেল সরেন ও সদস্য সুচিত্রা রোজারিওসহ এ ইউনিয়নের সকল সদস্য উপস্থিত ছিলেন।
সভার সভাপতি গত সভার কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন। এর উপরে উপস্থিত সদস্যরা উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন। সেখানে বেশ কিছু বিষয় সংযোজন ও বিয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আদিবাসী ও নন আদিবাসীর মধ্যে কোন পার্থক্য নাই। সবাই একই সৃষ্টিকর্তার সৃষ্টি। সংস্কৃতি ও ধর্মভেদে শুধুমাত্র আলাদা হলেও অন্য ক্ষেত্রে সবাই সমান। আদিবাসীরাও যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তারা দেশের উন্নয়নে কাজ করছে। ভোট প্রদান করে সরকার গঠনের সহায়তা করছে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।
তিনি আরো বলেন, বাংলাদেশ এখন উন্নয়ন শীল দেশের দিকে এগিয়ে চলছে। বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে সবার মাথাপিছু আয় এবং গড় আয়ু বেড়েছে। সরকারের এই উন্নয়ন দেখে সরকার দলীয় কিছু মোনাফেক নেতাকর্মী বিরোধীদলের সাথে যোগসাজস করে উন্নয়নে বাধা সৃষ্টি করছে। এভাবেই কাঁকনহাট পৌরসভার উন্নয়নে বাধা সৃষ্টি করার জন্য কিছু ব্যক্তি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
মেয়র বলেন, এ অপশক্তি আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। তারা বিগত সংসদ ও উপজেলা নির্বাচনে সরকারের মোনানীত প্রার্থীর বিরোধীতা করেছে। তারা অন্য দলের প্রার্থীর হয়ে নির্বাচন করেছে। এখন আবার কাঁকনহাট পৌরসভায় নামধারী বিএনপি, নামেমাত্র আওয়ামী লীগ নেতা ও কতিপয় জামাত শিবিরদের নিয়ে নির্বাচন করার জন্য পাঁয়তারা করছে।
এ সকল সরকার ও দেশ বিরোধী অপশক্তি ব্যক্তিদের কথায় কান না দিয়ে পৌরসভার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার মনোনীত নৌকার প্রার্থীর হয়ে কাজ করার আহবান জানান তিনি। সেইসাথে এ ক্রেডিট ইউনিয়নের সমৃদ্ধি কামনা করে বক্তব্য শেষ করেন মেয়র মজিদ।

নভেম্বর ১৫
০৬:১৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত