Daily Sunshine

রাণীনগরে উপজেলা চেয়ারম্যান পদে বিএপি’র প্রার্থী মোসারব

Share

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনে বিএনপি তাদের মনোনিত চুড়ান্ত প্রার্থীতা ঘোষনা করেছে। বুধবার কেন্দ্রী থেকে রাণীনগর উপজেলা বিএনপি’র যুগ্ম-আহ্বায়ক মোসারফ হোসেনকে দলীয় মনোনিত করে প্রার্থীতা ঘোষণা করেছে বলে নিশ্চিত করেছেন রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামান রুকু। এদিকে আওয়ামীলীগ থেকে এখনো চুড়ান্ত প্রার্থীতা ঘোষণা না করায় কে হচ্ছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।
রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামান রুকু বলেন, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনে বিএনপি দল থেকে মনোনয়ন পেতে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আল ফারুক জেমস্, যুগ্ম-আহ্বায়ক ও একডালা ইউপির সাবেক চেয়ারম্যান মোসারব হোসেনসহ দলের মনোনয়ন প্রত্যাশী ৭ জনের নামের তালিকা জেলা বিএনপি বরাবর পাঠানো হয়। এরপর জেলা থেকে কেন্দ্রিয় কমিটিতে পাঠালে কেন্দ্র থেকে মোসারব হোসেনকে উপজেলা চেয়ারম্যান পদে উপ- নির্বাচনে বিএনপি মনোনিত চুড়ান্ত প্রার্থীতা ঘোষণা করে।
এদিকে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেতে রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু, সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন, থানা আওয়ামী লীগের সদস্য ও ৫ম উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত সাবেক প্রার্থী আনোয়ার হোসেন বিএ, বড়গাছা ইউপি চেয়ারম্যান শফিউল আলম, পারইল ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়, বিশিষ্ঠ ব্যবসায়ী গোলাম রাব্বানীসহ প্রায় ১২-১৫ জন দৌড় ঝাঁপ করছেন। বিএনপির প্রার্থীতা চুড়ান্ত করা হলেও আওয়ামী লীগ থেকে দলীয় প্রার্থীতা এখনো ঘোষণা করা হয়নি। ফলে কে হচ্ছেন আওয়ামী লীগ মনোনিত দলীয় প্রার্থী তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।
রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু বলেন, আজ-কালের মধ্যেই প্রার্থীতা ঘোষণা হতে পারে। তবে দল যাকেই মনোনয়ন দিবে আমরা সবাই মিলে নৌকার বিজয়ের লক্ষে এক সঙ্গে তার পক্ষে কাজ করব।
রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন, ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ১৫ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন রয়েছে। এছাড়া ১৭ নভেম্বর বাছাই এবং ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার করার দিন ধার্য করা হয়েছে। এ পদে আগামী ১০ ডিসেম্বর ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেন। ফলে ওই পদটি শূন্য হয়ে পরে।

নভেম্বর ১৩
০৫:৫৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত