Daily Sunshine

চাঁ’নবাবগঞ্জের শিশুদের ক্রিকেট খেলার ছবি স্থান পেলো আইসিসি’র পেইজে

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল-আইসিসি’র ভেরিফাইড ফেইসবুক পেইজে স্থান পেয়েছে চাঁপাইনবাবগঞ্জে রেল লাইনের ধারে শিশুদের একটি ক্রিকেট ম্যাচের ছবি। বৃহস্পতিবার দুপুর ২টায় আইসিসি’র ফেইসবুক পেইজে সদর উপজেলার মহাডাঙ্গায় রেললাইনের পাশে একটি মাঠে কয়েকজন শিশুর ক্রিকেট ম্যাচের ছবিটি প্রকাশ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জের তারেক হাসান মারুফের তোলা ছবি আইসিসি’র পেজে প্রকাশ করে ক্যাপশন দেয়া হয়েছে, ‘অন দ্যা এয়ার, ক্যাচ ইট’ ‘উইল দিস ইয়াং ব্যাটসম্যান বি ডিসমিসড?’ ক্যাপশনে ছবির স্থান দেয়া হয়েছে চাঁপাইনবাবগঞ্জ, বাংলাদেশ। এমনকি ক্যাপশনে ছবিটির কৃতিত্বও দেয়া হয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার কল্যানপুরের শিক্ষার্থী তারেক হাসান মারুফকে।
বৈশ্বিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি’র পেইজে প্রকাশ হওয়া ছবিতে দেখা যাচ্ছে, হাফপ্যান্ট পরা এক শিশু ব্যাটসম্যান বল মেরেছে এবং বল শূণ্যে ভাসছে। সেই বল তালুবন্দী করতে প্রস্তত হয়ে আছে মিড অনের এক ফিল্ডার। লুঙ্গি পরিহিত আম্পায়ার, বলার, ব্যাটসম্যান, উইকেটরক্ষক ও অন্যান্য ফিল্ডার সকলের দৃষ্টি শূণ্যে ভেসে থাকা বলের দিকে।
অসাধারণ এ কৃতিত্ব অর্জনের মালিক নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে এবছর এসএসসি পাশ করা মেধাবী শিক্ষার্থী তারেক হাসান মারুফ জানান, গত বছরের ১০ অক্টোবর বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে সেখানে দেখি কয়েকজন ছেলে ক্রিকেট খেলছে। হঠাৎ করেই মনের অজান্তেই নিজের মুঠোফোন দিয়ে ছবিটি তুলি। পরে আইসিসি’র ফেসবুক পেজে ছবি পাঠানোর উপায় খুজে পেলে এবছরের ১৭ সেপ্টেম্বর আইসিসি’র মেইলে ছবিটি পাঠায়।
তারেক হাসান মারুফ আরো বলেন, হঠাৎ করে বৃহস্পতিবার জানতে পারলাম আমার তোলা ছবিই স্থান পেয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল-আইসিসি’র ফেইসবুক পেইেজ। এরপর অনেকেই ফোনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে। ছবিটি প্রকাশের মাধ্যমে সারাবিশ্বে চাঁপাইনবাবগঞ্জের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে বলেও জানান তিনি।
২ কোটি ২৯ লক্ষ সদস্যের আইসিসির অফিসিয়াল পেইজে ছবিটি প্রকাশের পরপরই দ্রুত ভাইরাল হয়ে যায়। ছবি প্রকাশের মাত্র ৩ ঘন্টার মধ্যে ৫০ হাজারের অধিক লাইক ও এক হাজারের অধিক শেয়ার হয়েছে।

নভেম্বর ১৩
০৫:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত