Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জ হবে ক্লিন শহর : জেলা প্রশাসক

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ শহরকে খুব শ্রীঘই ক্লিন শহর হিসেবে ঘোষনা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। যে শহরকে দেখতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে আসবে। চাঁপাইনবাবগঞ্জ শহর হবে বাংলাদেশের একটি মডেল শহর। যে শহরের প্রতিটি অলিগলি সবসময় পরিস্কার পরিচ্ছন্ন থাকবে। বুধবার সকালে মুজিব বর্ষ উপলক্ষে পরিচ্ছন্ন শহর পরিচ্ছন্ন গ্রাম কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে পরিচ্ছন্ন শহরে রুপান্তর বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, নির্বাহী প্রকৌশলী সাদিকুল ইসলাম, ডা. ইউসুফ আলী, পরিস্কার পরিচ্ছন্ন কমিটির সভাপতি কাউন্সিলর জিয়াউর রহমান আরমান।
প্রধান অতিথি পৌরসভার প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলররা তাদের নিজ নিজ ওয়ার্ড পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে সজাগ করে তাদেরকে দিক নির্দেশনা প্রদান করেন এবং প্রত্যেকের বক্তব্য সংরক্ষণ করে রাখেন।
প্রধান অতিথি আরো বলেন, যেকোন শহর পরিস্কার পরিচ্ছন্ন থাকলে সেখানে মানুষের অসুখ-বিসুখ খুব কম হয়। মানুষ সুন্দর ভাবে বসবাস করতে পারে। আর এটি কার্যকর করতে হলে আগে নাগরিকদের সচেতন হতে হবে। নাগরিকগণ সচেতন না হলে কখনো পরিস্কার পরিচ্ছন্ন হওয়া সম্ভব নয়।
পৌরসভার প্রত্যেক কাউন্সিলরদের তিনি নাগরিকদের বুঝানোর জন্য ১৫ দিনের সময় দেন যাতে নাগরিকদের মাঝে গ্রাম ও শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখতে করনীয় বিষয়ে মসজিদে ও এলাকায় এলাকায় ম্যাইকিং করা হয়। এরপরও যদি নাগরিকগণ শহর পরিচ্ছন্ন রাখার বিষয়ে অপরাগতা প্রকাশ করে তাহলে আইনের আওতায় আনা হবে বলে হুশিয়ারি প্রদান করেন।

নভেম্বর ১২
০৮:০৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত