Daily Sunshine

বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Share

স্টাফ রিপোর্টার: স্বাধীনতার এর বছর পর ১৯৭২ এর ১১ নভেম্বর বঙ্গবন্ধুর হাতকে আরো শক্তিশালি করতে প্রতিষ্ঠা করা হয় আওয়ামী যুবলীগ। শেখ ফজলুল হক মনি সেসময় একদল তরুণ বিনেদিত প্রাণ যুবককে সাথে নিয়ে প্রতিষ্ঠা করেন এই যুবলীগ। প্রতিষ্ঠার ৪৮ বছর পর যুবলীগ আজো বাংলাদেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিরা রেখে চলেছে। বুধবার ছিলো যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবাষিকী। দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগর ও জেলা যুবলীগের উদ্যোগে উৎসবমুখর পরিবেশে দিনব্যাপি নানা কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচির মধ্যে ছিলো নেতা-কর্মীদের নিয়ে বেলুন ও ফেস্টুন উড়ানো, বর্ণাঢ্য শোভাযাত্রা, দরিদ্রমের মাঝে খাবার বিতরণ এবং মসজিদগুলোতে দোয়ামাহফিল। উভয় সংগঠনের পৃথকভাবে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
রাজশাহী মহানগর যুবলীগ: রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে দিন ব্যাপি নানা কর্মসূচি হাতে নেয় মহানগর যুবলীগ। বুধবার বিকেল ৪টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে এবং বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। এসময় নগর যুবলীগ ও এর সাংগঠনিক ৩৭টি ওয়ার্ড কমিটির বিপুল সংখ্যক নেতা-কর্মী শোভাযাত্রায় অংশ নেয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
শোভাযাত্রাটি নগর আওয়ামী লীগের কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী এবং সঞ্চালনা ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশারফ হোসেন বাচ্চু। শোভাযাত্রা শেষে পথ সভার অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় স্বাস্থ্যবিধি মেনে অংশ নিতে সংগঠনটির নেতা-কর্মীদের মাঝে আগেরদিন ৭হাজার হলুদ মাস্ক বিতরণ করা হয়। শোভাযাত্রা ও পথসভায় এই মাস্ক পরে সকলে অংশ নেয়।
এর আগে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ৭ টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সোয়া ৭ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনিসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সাংগঠনিক ৩৭ টি ওয়ার্ডে মাইকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বক্তব্য প্রচার কর হয়। এছাড়া স্থানীয় দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয় এবং মসজিদগুলোতে দোয়ামাহফিলের আয়োজন করা হয়।
দিনব্যাপি আনুষ্ঠানিকতা শেষে সকল পক্ষকে ধন্যবাদ জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি পাছিয়েছে নগর যুবলীগ। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১১ ই নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী রাজশাহী মহানগর উদ্যোগে সারাদিন যে কর্মসূচি গ্রহণ করেছ, সেই কর্মসূচি হাজার হাজার নেতাকর্মী মাস্ক পরে অংশগ্রহণ করে। অনুষ্ঠান সুষ্ঠ্যভাবে সম্পন্ন করতে পারায় রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশারফ হোসেন বাচ্চু মহানগর যুবলীগের সকল নেতৃবৃন্দ, ওয়ার্ড যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং মহানগর যুবলীগের তৃণমূলের সকল স্তরের নেতা-কর্মীসহ বিভিন্ন পত্রিকার সাংবাদিক, ইলেকট্রনিক মিডিয়া এবং প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মহানগর যুবলীগের নেতৃবৃন্দ আশা করেন, রাজশাহী মহানগর যুবলীগের নেতা কর্মী মাদকমুক্ত পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করে। তারা জাতীয় কর্মসূচিসহ উন্নয়নমূলক কর্মসূচীতে স্বত:স্ফূর্তভাবে যেভাবে অংশগ্রহণ করে আসছে। একইভাবে আগামীতেও বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করে কর্মসূচি সফল করবেন।
রাজশাহী জেলা যুবলীগ: এদিকে বুধবার বিকেলে নগরীর লক্ষীপুর মোড়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে রাজশাহী জেলা যুবলীগ। লক্ষীপুর বঙ্গবন্ধুর ম্যূরালের সামনে বেলুন উড়িয়ে জেলা যুবলীগ আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এরপর সেখান থেকে বের করা বর্ণাঢ্য র‌্যালি বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।
জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আজম সেন্টুর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি আখতার জাহান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা, রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান হাবিব। আরো উপস্থিত ছিলেন, পবা উপজেলা যুবলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য এমদাদুল হক, পবা উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, নওহাটা পৌর যুবলীগ সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক ইকবাল অহমেদসহ রাজশাহী জেলা যুবলীগ ও পবা উপজেলা যুবলীগ নেতৃবৃন্দ।
মান্দা: নওগাঁর মান্দায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটার মধ্যদিয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক।
উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি খালেদ মোশারফফ এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জহুরুল ইসলাম, দপ্তর সম্পাদক অনুপ কুমার মহন্ত, আইন বিষয়ক সম্পাদক মির্জা মাহবুব বাচ্চু, সহদপ্তর সম্পাদক আব্দুল জব্বার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত প্রমুখ।
তানোর: রাজশাহীর তানোরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। উপজেলা যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন তানোর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বাবু চৌধুরী।
বক্তব্য রাখেন, জেলা আ’লীগের সদস্য শরিফ খান, মুন্ডুমালা পৌর আ’লীগের সভাপতি গোলাম মোস্তফা, তানোর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক প্রদীপ সরকার, উপজেলা পরিষদ পুরুষ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, সমাজ সেবক আবুল বাজার সুজন, তানোর থানা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, তানোর পৌর যুবলীগের সভাপতি রাজিব সরকার হিরো, সাধারণ সম্পাদক ওহাব সরদার, তানোর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ওহাব হোসেন লালু, প্রমুখ। বাগমারা: বাগমারায় উপজেলা যুবলীগের সভাপতি আল-মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ভবানীগঞ্জ দলিল লেখক সমিতির সভাপতি, আ’লীগ নেতা অহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ লিটন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান রানা, যোগীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহাবুর রহমান মিঠু, ঝিকরা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোশারফ হোসেন।
রাণীনগর: নওগাঁর রাণীনগরে উপজেলা যুবলীগের সভাপতি সিরাজুল ইসলাম চাঁদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক একেএম সাইফুল ইসলাম সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলু, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রাং, উপজেলা যুবলীগের সহ-সভাপতি রাব্বী চৌধুরী, রকিবুল ইসলাম, আখেরুজ্জামান উজ্জল,মনোয়ার হোসেন মিঠু,যুগ্ন-সাধারণ সম্পাদক মিল্টন খন্দকার, সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম, বেলাল হোসেন, জাকির হোসেন জয়, প্রচার সম্পাদক জাকারিয়া সরল।
নিয়ামতপুর: নিয়ামতপুরে যুবলীগের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি ভার্চুয়াল পদ্ধতিতে বক্তব্য রাখেন।
উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসেন সাগরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যন ফরিদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা কৃষকলীগের আহবায়ক অবিনাষ চন্দ্র মহন্তপ্রমুখ। ধামইরহাট: ধামইরহাট উপজেলা যুবলীগের দলীয় কার্যালয়ে যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সরকারি এম এম কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম। এ সময় উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল হক সরকার, সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আমিনুর রহমান, মহিলালীগ সভানেত্রী আঞ্জুয়ারা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সম্পাদক সোহেল রানা, যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আ. হাই দুলাল, সেলিম মাহমুদ রাজু, উপজেলা যুবলীগ নেতা আবু ইউসুফ মর্তুজা রহমান, ইনজামামুন হক সরকার শিমুল, পৌর যুবলীগ সভাপতি ফারুক হোসেন, সম্পাদক মাহবুব আলম বাপ্পি প্রমুখ।
চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। জেলা যুবলীগের উদ্যোগে বুধবার সকালে জেলা আওয়ামীলীগ অফিসে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ১০টায় নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে হতে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তাবকঅর্পণ, কেক কাটা, আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু প্রমুখ।
পত্নীতলা: এদিন সকালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন শেষে দলীয় কার্যালয়ে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর সূচনা করেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাঃসম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ প্রমুখ।
গোমস্তাপুর: র‌্যালি শেষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রাশেদুল ইসলাম। প্রধান প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস। আরো বক্তব্য রাখেন রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস ,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মামুন-উর-রশিদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম টাইগার প্রমুখ।
সিংড়া: নাটোরের সিংড়ায় উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ ও পৌর যুবলীগের সভাপতি সোহেল তালুকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সিংড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. ওহিদুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক জাহেদুল ইসলাম ভোলা, পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জান্নাতুল ফেরদৌস, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মাহাবুব আলম বাবু।
কুড়িগ্রাম: যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা যুবলীগের আহবায়ক অ্যাডভোকেট রুহুল আমীন দুলাল, যুগ্ন আহবায়ক আনিছুর রহমান চাঁদ, মমিনুল ইসলাম মমিন, আহবায়ক কমিটির সদস্য রুমু,সাবেক ছাত্রলীগ নেতা রিপন আহমেদ, সাকিব হোসেন সেতু প্রমুখ।
পোরশা: নওগাঁর পোরশায় যুবলীগের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি রবিউল ইসলাম। এতে অংশ গ্রহন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সহ-সভাপতি অধ্যক্ষ মঞ্জুর মোরশেদ চৌধুরী, সহ-সভাপতি ওবাইদুল্লাহ্ শেখ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগ দপ্তর সম্পাদক কাজিবুল ইসলাম, যুবলীগ সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক ফুয়াদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

নভেম্বর ১২
০৮:০৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত