Daily Sunshine

জেএফএ কাপের চূড়ান্তপর্বে খাগড়াছড়ি-রংপুর-সাতক্ষীরা জেলা

Share

স্পোর্টস ডেস্ক: জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২০ এর আঞ্চলিক পর্ব থেকে চূড়ান্ত পর্বে নাম লিখিয়েছে তিনটি দল। দলগুলো হল রংপুর, খাগড়াছড়ি ও সাতক্ষীরা জেলা। বৃহস্পতিবার নিজ নিজ ভেন্যুর ফাইনাল জিতে তারা ঢাকা পর্ব তথা চূড়ান্তপর্বের টিকিট নিশ্চিত করে।
দিনাজপুর জেলা স্টেডিয়ামে রংপুর জেলা ৩-০ গোলে পঞ্চগড় জেলাকে হারিয়ে এই ভেন্যুর চ্যাম্পিয়ন হয় ও চূড়ান্তপর্বে নাম লেখায়। রংপুরের হয়ে জোড়া গোল করেন রিতু। লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে খাগড়াছড়ি জেলা ২-০ গোলে ব্রাহ্মণবাড়িয়া জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ও চূড়ান্তপর্ব নিশ্চিত করে।
কুষ্টিয়া জেলা স্টেডিয়ামে সাতক্ষীরা জেলা ২-১ গোলে কুষ্টিয়া জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ও ঢাকা পর্বে নাম লেখায়। এ ছাড়া ময়মনসিংহ ভেন্যুতে কিশোরগঞ্জ জেলা ৫-০ গোলে নেত্রকোণা জেলাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। অপর ম্যাচে ময়মনসিংহ জেলা একই ব্যবধানে শেরপুর জেলাকে হারিয়ে ফাইনালে নাম লেখায়।
এবারের এই জেএফএ কাপের পাওয়ার স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে ষষ্ঠবারের মতো জেএফএ কাপের সঙ্গে যুক্ত হলো ওয়ালটন গ্রুপ। ৪৯টি দলের অংশগ্রহণে দেশের সাতটি ভেন্যুতে আঞ্চলিক পর্বের এই প্রতিযোগিতা চলবে ১২ নভেম্বর পর্যন্ত। নভেম্বরের শেষ দিকে চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সাতটি ভেন্যুও মধ্যে রয়েছে- দিনাজপুর জেলা স্টেডিয়াম, নওগাঁ জেলা স্টেডিয়াম, লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম, মাদারীপুর জেলা স্টেডিয়াম, রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম-ময়মনসিংহ, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম-মাগুরা ও কুষ্টিয়া জেলা স্টেডিয়াম।
এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি দলকে পার্টিসিপেশন মানি হিসেবে ২০ হাজার টাকা করে প্রদান করা হয়। ৭টি আঞ্চলিক ভেন্যুর প্রতিটিকে ৩০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হবে। অংশগ্রহণকারী প্রতিটি দলকে খেলার ম্যাচ বল প্রদান করা হয়। আঞ্চলিক ভেন্যুর ৭টি চ্যাম্পিয়ন দলকে ট্রফি প্রদান করা হবে।
এ ছাড়া চূড়ান্ত পর্বের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ফেয়ার প্লে ট্রফি, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ট্রফি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ট্রফি, সেরা উদিয়মান খেলোয়াড়কে ট্রফি, সেরা আঞ্চলিক ভেন্যুকে ক্রেস্ট প্রদান করা হবে।

নভেম্বর ০৭
০৫:৪২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত