Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে একইস্থানে আ’লীগের দু’গ্রুপের সম্মেলন সংঘর্ষের আশংকা

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের একই স্থানে সম্মেলনের ডাক দেয়ায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। এতে যে কোন সময় দু’পক্ষের নেতাকর্মীদের তুমুল রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন মন্ডল বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের কিছু অনৈতিক ও উদ্দেশ্য প্রমোদিত কর্মকান্ড তুলে ধরতে চাই। গত ১২ সেপ্টেম্বর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় ৫ নং ওয়ার্ড ব্যাতীত আওয়ামী লীগের কাউন্সিল পৌর নির্বাচনের পর করার সিদ্ধান্ত গৃহীত হয়।
কিন্তু দুঃখের বিষয় বর্ধিত সভার নামে পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উদ্দেশ্য প্রমোদিত হয়ে বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলের নামে দলের নেতাকর্মীদের মধ্যে বিরোধ ও বিশৃঙ্খলার সৃষ্টির অপকৌশল চালিয়ে যাচ্ছেন।
আমি ১৫টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকদের আবেদনের পরিপ্রেক্ষিতে পৌর নির্বাচনের আগে কাউন্সিল করা থেকে বিরত থাকার জন্য পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে পত্র প্রেরণ করি। কিন্তু তারা তা কর্ণপাত না করে গত ২৫ অক্টোবর ৪নং ওয়ার্ডে কাউন্সিল করেন। ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী হওয়ায় উপস্থিত কাউন্সিলররা নেতা নির্বাচনের জন্য নির্বাচনের মাধ্যমে করার জোরালো দাবি জানান।
কিন্তু তাদের কথা উপেক্ষা করে জোরপূর্বক স্বেচ্ছাচারী ভাবে সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমান সাধারণ সম্পাদক পদে তাদের পছন্দের প্রার্থী নব্য আওয়ামী লীগার (জাসদ-বিএনপি থেকে আগত) মুজিব আদর্শহীন বিভিন্ন অভিযোগে অভিযুক্ত হাইব্রিডের নাম ঘোষণা করেন। সে জালিয়াতি, চেক ডিজওনারসহ বিভিন্ন অভিযোগে অভিযুক্ত যা বিভিন্ন দৈনিকে প্রকাশিত হয়।
এতে পৌর আওয়ামী লীগের অন্য নেতৃবৃন্দ সংবাদ সম্মেলন করে আমার কাছে আবেদন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য। এ আগে ৫ নং ওয়ার্ড কাউন্সিল একই কায়দায় ১০ অক্টোবর একই কাজ করতে গেলে তা ভন্ডুল করে দেয় প্রকৃত আওয়ামী লীগ কর্মীরা।
২ নভেম্বর ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বাড়িতে বোমা হামলা হয়। এতে করে পৌর আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ভিতির সঞ্চার হয়েছে।
এমন কর্মকাণ্ড ওয়ার্ডে সংগঠিত আওয়ামী লীগকে বিভিন্ন দলে উপদলে বিভক্ত করে ছত্রভঙ্গ করার জঘন্যতম এ কূটকৌশল বলে পৌরবাসী মনে করেন। এর ফলে বাংলাদেশ আওয়ামী লীগ চরমভাবে ক্ষতিগ্রস্থ হবে। আসন্ন পৌরসভা নির্বাচনে এর বিরুপ প্রতিক্রিয়া পড়বে বলে মনে করা হচ্ছে।
এমন অবস্থায় দলে শৃঙ্খলা ও ঐক্যবদ্ধ থাকার স্বার্থে যেখানেই অগণতান্ত্রিক স্বেচ্ছাচারী ওয়ার্ড কাউন্সিল করার চেষ্টা করা হবে ঠিক সেখানেই তার প্রতিবাদ সভা করা হবে। এরই ধারাবাহিকতায় আমি আজ ৫ নভেম্বর বিকেলে নামোনিমগাছি খামার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করছি।
এ ব্যাপারে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান এ প্রতিবেদককে জানান, পূর্ব নির্ধারিত সময়েই ৭নং ওয়ার্ডের কাউন্সিল অনুষ্ঠিত হবে।

নভেম্বর ০৬
০৬:২৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত