Daily Sunshine

বাংলাদেশকে পাকিস্তান বানাতে জেল হত্যার ঘটনা ঘটানো হয়

Share

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল বলেছেন, বাংলাদেশকে পাকিস্তান বানাতে ’৭৫-এর ৩ নভেম্বর জেলহত্যার ঘটনা ঘটানো হয়। কিন্তু তাদের ষড়যন্ত্র সফল হয়নি।
জেলহত্যা দিবস উপলক্ষে রাজশাহীর পবা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পবার কাটাখালি পৌর এলাকার মাসকাটাদীঘি স্কুল অ্যান্ড কলেজ মাঠে আয়োজিত এই আলোচনা সভা পরিণত হয় বিশাল এক জনসভা। এসএম কামাল সন্ধ্যার পর বক্তব্য দেন।
তিনি বলেন, বাংলাদেশকে পাকিস্তানে পরিণত করতে ১৫ আগস্ট বঙ্গবন্ধু এবং ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতায় এসেই মুক্তিযুদ্ধের পক্ষের সৈনিকদের হত্যা করে। জাতীয় চার নেতাকে হত্যা করে দেশকে নেতৃত্বশূণ্য করে দেয়ার চক্রান্ত করা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন। তিনি বলেন, বাঙালি জাতির ইতিহাসে কলঙ্কময়, রক্তঝরা ও বেদনাবিধুর দিন আজ। ১৯৭৫ সালের এই দিন মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিভৃত প্রকোষ্ঠে বন্দি অবস্থায় হত্যা করা হয় জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে। সেদিনের ওই ঘটনা দেশবাসীসহ সমগ্র বিশ্ব স্তম্ভিত হয়েছিল। কারাগারের নিরাপদ আশ্রয়ে জঘন্য ও বর্বরোচিত এই হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে আজও বিরল। শহীদ জাতীয় চার নেতার হত্যাকারিদের বিচারও বাংলার মাটিতেই হবে।
বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ দারা। বিশেষ বক্তা ছিলেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর রহমান ও কাটাখালি পৌরসভার মেয়র ও কাটাখালী পৌর আওয়ামী লীগ সম্মেলন প্রস্তত কমিটির আহবায়ক আব্বাস আলী। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী। পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকার।
উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, কাটাখালী পৌর আওয়ামী লীগ সম্মেলন প্রস্তত কমিটির সদস্য সচিব অধ্যক্ষ জহুরুল ইসলাম রিপনসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীরা অংশ নেন।

নভেম্বর ০৪
০৬:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত