Daily Sunshine

রাবি শিক্ষার্থীর ফুসফুসে ক্যান্সার ৭ দিনে প্রয়োজন ৮ লাখ টাকা

Share

রাবি প্রতিনিধি : আনোয়ারুল ইসলাম। ছোট থেকেই স্বপ্ন পূরণের অদম্য ইচ্ছাশক্তিতে শত দারিদ্র্যের সঙ্গে সংগ্রাম করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নৃবিজ্ঞান বিভাগে। হয়ে ওঠেন দরিদ্র পরিবারের আশার আলো। কিন্তু সেই আলো যেন নিভতে বসেছে। বেশ কিছুদিন হলো দুরারোগ্য ব্যাধি ‘ফুসফুসে ক্যান্সারে’ আক্রান্ত হয়েছেন তিনি। তার উন্নত চিকিৎসা বাবদ আগামী ৭দিনে ৮ লাখ টাকা প্রয়োজন। ইতোমধ্যে চিকিৎসায় ১২ লাখের বেশি টাকা ব্যয় হয়েছে। অর্থাভাবে আক্রান্ত আনোয়ার এখন মৃত্যু পথযাত্রী।
আনোয়ারের বাড়ি লারমনিরহাট জেলার নামুড়ী উপজেলার আদিতমারী গ্রামে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। চলতি বছরের ১৯ মার্চ তার ফুসফুসে ক্যান্সার রোগটি শনাক্ত হয়।
সম্প্রতি ভারতের চিকিৎসক থেকে প্রাপ্ত রিপোর্ট মেডিকেল অনকোলজীর বিভাগীয় প্রধান চিকিৎসক দেখে জানান, অন্যান্য রিপোর্ট ঠিক থাকলেও (চঊঞ ঈঞ ঝঈঅঘ) রিপোর্টে দেখা গেছে ৩টি ষুসঢ়যহড়ফবং আবারো ফিরে এসেছে যা এখন সক্রিয় আছে ও প্রতিনিয়ত বাড়ছে। তিনি কোন ধরণের চিকিৎসা না করে পুনরায় সেখানে যাবার পরামর্শ দেন।
ভারতের চিকিৎসক ডা. আরাতি নারায়নানের বরাত দিয়ে আনোয়ারুল ইসলাম বলেন, ‘চিকিৎসকরা মেডিকেল বোর্ড গঠন করে অন্য ডাক্তারদের সাথে রিপোর্ট পর্যালোচনা করে জানান- আমার গটঈঙঊচওউঊজগঙওউ ঈঅজঈওঘঙগঅ বা ফুসফুসের ক্যান্সার একবারেই ৎধৎব ফরংবধংব হওয়ায় প্রথমে কেমোথেরাপি বা স্পেশাল কোন ট্যাবলেট দিয়ে কিছু হবে না। তাই প্রথমে রেডিওথেরাপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।’
চিকিৎসায় যে রেডিওথেরাপি দেয়া হবে এর নাম হলো ওগজঞ। এটি একটানা ৬ সপ্তাহ প্রতিদিন ১ ঘন্টা করে দিতে হবে। ৬ সপ্তাহে রেডিওথেরাপিতে ব্যয় হবে প্রায় সাড়ে ৩ লাখ টাকা। ৬ সপ্তাহ রেডিওথেরাপি শেষে সিটি স্ক্যান টেস্ট করবে। তারপর কেমোথেরাপি দেওয়া হবে। একটা করে কেমোথেরাপিতে খরচ হবে প্রায় ৩৫ হাজার রুপি।
এ পর্যন্ত চিকিৎসায় বাবদ ১২ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানান আনোয়ার। এই মুহুর্তে আবারও তার চিকিৎসার জন্য আগামী এক সপ্তাহের মধ্যে প্রয়োজন প্রায় আট লাখ টাকা। যার একাংশও জোগাড় করার সামর্থ্য তার পরিবারের নেই। যে কারণে সমাজের বিত্তবান ও সহৃদয় ব্যক্তিদের সহায়তা চেয়েছেন আনোয়ার।
আনোয়ারের সাথে ০১৭৯৬০৩৭৭৫০ নম্বরে যোগাযোগ করা যাবে। এছাড়াও সাহায্য পাঠানো যাবে- বিকাশ- ০১৭৯২০০৮৮৬৯ (পার্সোনাল), রকেট- ০১৭৯৬০৩৭৭৫০ (পার্সোনাল) ও নগদ- ০১৮৭১৪৪৯৯৭৪ (পার্সোনাল)।

নভেম্বর ০৪
০৬:১৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

ইউএনডিপিতে চাকরির সুযোগ

ইউএনডিপিতে চাকরির সুযোগ

সানশাইন ডেস্ক: ইউনাইটেড ন্যাশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) বাংলাদেশে বিভিন্ন প্রোগ্রামে কর্মকর্তা নিয়োগ দেবে। এসব পদে আবেদনের বিস্তারিত পাওয়া যাবে https://www.bd.undp.org/content/bangladesh/en/home/jobs.html লিংকে। পদগুলো হলো- ১. ন্যাশনাল কনসালট্যান্ট-ন্যাশনাল জিআইএস এক্সপার্ট ২. বিজনেস অ্যান্ড হিউম্যান রাইটস স্পেশালিস্ট ৩. কমিউনিকেশনস অ্যান্ড অ্যাডভোকেসি অফিসার ৪. প্রোগ্রাম সাপোর্ট ইন্টার্ন, ইউএনডিপি কান্ট্রি অফিস ৫. ইনক্লুসিভ ডিজিটাল ইকোনমি কনসালট্যান্ট

বিস্তারিত