Daily Sunshine

বাগমারায় আওয়ামী লীগের সম্মেলন ঘিরে মহাকর্মযজ্ঞ

Share

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: শান্তির সু-বাতাস। কৃষক শ্রমিক মেহনতি মানুষের গড়া শান্তির বাগমারায় দীর্ঘ সাতবছর পর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৪ নভেম্বর শনিবার ভবানীগঞ্জ নিউমার্কেট অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ জন্য আওয়ামলী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। শুরু হয়েছে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে প্রস্তুতিমূলক বর্ধিত সভা।
এ সভায় তৃণমূল থেকে শুরু করে উপজেলা পর্যন্ত সকল নেতা কর্মীদের চাঙ্গা করে সবার মতামতকে প্রধান্য দিয়ে একটি বলিষ্ঠ কমিটি উপহার দেওয়ার মাধ্যমে রাজশাহী জেলা তথা বাংলাদেশের মধ্যে বাগমারা উপজেলা আওয়ামলী লীগকে একটি মডেল সংগঠন হিসাবে দাঁড় করাবার জন্য সর্বাত্নক চেষ্টা চালিয়ে যাচ্ছেন দলটির বর্তমান সভাপতি ও রাজশাহী -৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
দলের সিনিয়র নেতৃবৃন্দ ও সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের সূত্রে জানা গেছে, বাগমারায় এবারের সম্মেলন হবে একটি বিশাল ও ব্যাপক সম্মেলন। এতে কেন্দ্র ও জেলা আ’লীগের পাঁচ শীর্ষ নেতা উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আ’লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য আব্দুর রহমান, বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও তথ্য মন্ত্রী হাসান মাহমুদ, রাজশাহী মহানগর আ’লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সম্মেলনে প্রধান বক্তা হিসাবে থাকবেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন এমপি। সম্মেলন উদ্ধোধন করবেন জেলা আ’লীগের সভাপতি সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা এবং সম্মেলনে সভাপতিত্ব করবেন বাগমারার সংসদ সদস্য ইঞ্জি এনামুল হক।
নানান কারণে এবার বাগমারা আওয়ামী লীগের সম্মেলন একটি ভিন্ন মাত্রা পেয়েছে। আ’লীগে ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল আপামর বাগমারাবাসীর কৌতুহল রয়েছে এই সম্মেলন ঘিরে। আর তা হলো কে হচ্ছেন এবারের সম্মেলনে বাগমারা আ’লীগের কর্নধার সভাপতি ও সম্পাদক।
স্থানীয় তৃণমূল আ’লীগের নেতাকর্মীরা জানান, ইঞ্জিনিয়ার এনামুল হক ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নির্বাচনে ব্যাপক ভোটে এমপি নির্বাচিত হওয়ার পর ২০১৩ সালে অনুষ্ঠিত সস্মেলনে তাঁকে প্রতিদ্বন্দ্বীতা করে প্রথম উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ওই সম্মেলনে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আব্দুস সোবহান চৌধুরী। তবে এবারে তিনি একক প্রার্থী হচ্ছেন। এখন পর্যন্ত কোন প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রতিদ্বন্দ্বী হয়ে মাঠে নামেননি।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মতিউর রহমান টুকু বলেন, ইঞ্জিনিয়ার এনামুল হক বাগমারার উন্নয়নের রুপকার। তিনি বাগমারার শান্তির প্রতীক ঐক্যের প্রতীক। তার প্রতি সম্মান ও শ্রদ্ধা জানানোর জন্য তাকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় আবার একক প্রার্থী করে সভাপতি নির্বাচিত করতে চাই।
এদিকে ১৪ নভেম্বর অনুষ্ঠিত দলের সম্মেলনে ইঞ্জি এনামুল হক একক সভাপতি প্রার্থী হলেও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন চার জন। তাদের কেউ ফেসবুকে কেউ ব্যানার ফেসটুন টাঙ্গিয়ে এ প্রচারণা চালাচ্ছেন। তারা হলেন সাধারণ সম্পাদক প্রার্থী ভবানীগঞ্জ পৌর আ’লীগের সভাপতি ও মেয়ার আব্দুল মালেক মন্ডল, বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক ছাত্র লীগ ও যুবলীগ নেতা সিরাজ উদ্দিন সরুজ ও উপজেলা ভাইস চেয়ারম্যান ও কৃষক লীগের সম্পাদক আসাদুজ্জামান আসাদের নাম শোনা যাচ্ছে। তবে নানান জল্পনা কল্পনা কাটিয়ে আগামী ১৪ নভেম্বর জানা যাবে কে হচ্ছেন বাগমারা উপজেলা আ’লীগের এ দ্বিতীয় সম্মানিত ব্যক্তি।
এদিকে এ সম্মেলনকে ঘিরে বিগত ২০১৮ সালের ডিসেম্বর থেকে শুরু হয় বিভিন্ন ইউনিয়ন ও পৌর কমিটি গঠন। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভা মিলে মোট ১৮টি ইউনিটের কমিটি গঠন শেষ করা হয়।
দলীয় সূত্র মতে আ’লীগের গঠনতন্ত্র মতে ১৮ সাংগঠনিক ইউনিট থেকে ৩১ জন করে মোট ৫৫৮ জন কাউন্সিলর ইতিমধ্যে নির্বাচিত হয়েছেন। এর সাথে থানা কমিটির ৬৭ জন এবং কো-অপসনে ১৫ জন মিলে মোট ৬৪০ জন এবারের সম্মেলনে ডেলিগেট হিসাবে উপস্থিত থাকবেন। তারাই সভাপতি সম্পাদক নির্ধারিত করবেন।
এবারের এ সম্মেলনকে গিয়ে গোটা উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা ছড়িয়ে পড়েছে। দলের বাইরের লোকজনের মাঝে রয়েছে ব্যাপক কৌতুহল। ইতিমধ্যে এ সম্মেলনকে সাফল্য মন্ডিত করতে ভবানীগঞ্জ বাজার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে প্রায় অর্ধশতাধিক তোরন নির্মাণ করা হয়েছে। পৌরসভার রাস্তাঘাটও পরিস্কার পরিচ্ছন্ন করে সুসজ্জিত করার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।
ভবানীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি এবং আসন্ন উপজেলা আ’লীগের সম্মেলনে সাধারন সম্পাদক পদপ্রার্থী আব্দুল মালেক মন্ডল বলেন, ইতিশধ্যে জননেতা ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রচেষ্টায় পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করা হয়েছে। এবারের সম্মেলন হবে সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ এবারে জেলা ও কেন্দ্র থেকে বড় বড় নেতৃবৃন্দ আসবেন এখানে। তাই আমরা পৌর সদর ভবানীগঞ্জকে সম্মেলন উপলক্ষ্যে সুন্দর ও আকর্ষনীয় করতে দিনরাত কাজ করে যাচ্ছি।
বর্তমান ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল বলেন, আমি আসন্ন সম্মেলনে সাধারন সম্পাদক প্রার্থী হয়েছি। আমি দির্ঘী তিন বছর ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি। ১৪ নভেম্বরের সম্মেলন হবে বলিষ্ঠ নেতৃত্বের সম্মেলন। ৭১ সদস্য বিশিষ্ঠ উপজেলা কমিটিতে যাতে সকল ইউনিটের নেতৃত্ব প্রতিষ্ঠা পায় আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। এ বিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, এবারের সম্মেলন হবে অনেক উন্নত অনেক বলিষ্ঠ সম্মেলন। ১৩ সালে আমরা যেটা করতে পারিনি। এবারের সম্মেলনে তৃণমূলের নেতৃত্ব প্রতিষ্ঠিত হবে। নতুন পুরাতন মিলে আমরা একটি চমৎকার কমিটি উপহার দিতে চাই। যারা মানুষের কল্যানে ও দেশের মঙ্গলে কাজ করবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ ও জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করাই হবে এবারের সম্মেলনের মূল উদ্দেশ্য।

নভেম্বর ০৪
০৬:১৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত