Daily Sunshine

নাটোরে ট্রেনে কেটে শিশু, বাগমারায় বিদেশ ফেরত ব্যক্তির মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার, নাটোর ও বাগমারা : নাটোরে ট্রেনে কেটে ১৪ বছর বয়সী এক অজ্ঞাতনামা শিশু নিহত হয়েছে। সোমবার নাটোর-পর্বতীপুর রেললাইনের আমহাটি ফকিরপাড়া গোদাইব্রিজ এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।
নাটোর রেল স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী স্থানীয়দের মাধ্যমে পাওয়া তথ্যের ভিত্তিতে জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি গোদাই ব্রিজ অতিক্রম করার পর পরই রেল লাইনের ধারে শিশুটির মৃতদেহ পড়ে থাকতে দেখে। এলাকাবাসীর মাধ্যমে ঘটনাটি জানার পর দুজন রেলওয়ে স্টাফকে এলাকায় পাঠানো হয়। পরে বিষয়টি সান্তাহার রেলওয়ে থানাকে অবহিত করা হয়। রেলওয়ে থানার পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরন করেছে।
অন্যদিকে জমা-জমা বিক্রি ও ঋণ করে মধ্যপ্রাচ্যে গিয়েছিলেন কৃষক রফিকুল ইসলাম (৫০)। ইচ্ছা ছিল বিদেশ খেটে আয়-ইনকাম নিয়ে দেশে ফিরবেন। কিন্তু তার সে আশা পুরন হয়নি। প্রতারিত হয়ে দেশে তাকে ফিরতে হয়। বিদেশ হতে আসার পর মানসিক ভাবে ভেঙে পড়েন রফিক। সংসারের অভাব অনটন আর ঋণ ও পাওনাদারের চাপে অসহায় হয়ে ছিলেন তিনি। অবশেষে বাড়ি থেকে আট কিলোমিটার দুরে সোমবার ভোরে উপজেলার বীরকুৎসা রেলওয়ে স্টেশনের পাশে তার খন্ডিত লাশ ট্রেনের নিচে কাটা পড়া অবস্থায় উদ্ধার হয়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, রাজশাহীর বাগমারার যোগিপাড়া ইউনিয়নের বাজেকোলা গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম। পেশায় একজন কৃষক। স্বপ্ন দেখে বিদেশে গিয়ে টাকা দেশে ফিরবেন। কিন্তু প্রতারকের খপ্পড়ে পড়েন তিনি। মধ্যপ্রাচ্যে গিয়েছিলেনও বটে। তবে প্রতারিত হয়ে দেশে ফেরার পর থেকে মানসিকভাবে ভেঙে পড়েন।
নিহত রফিকুল ইসলামের স্ত্রী তানজিলা খাতুন জানান, রবিবার সন্ধ্যার পর থেকে নিখোঁজ ছিলেন তার স্বামী। বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। পরিবারের লোকজন তার আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজাখোজি করে পাননি। স্বামীর মুঠোফোন বন্ধ থাকায় যোগাযোগ করা ও অবস্থান নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয়রা রাতে পরিবারের লোকজনকে ফোন করে বীরকুৎসা রেলওয়ে স্টেশনের পাশে তার খন্ডিত লাশের খবর দেয়। লাশের মুখমণ্ডল বিকৃত অবস্থায় থাকায় তার পরিচয়ও উদ্ধার করতে বেগ পেতে হয় সেখানকার লোকজনের।
সোমবার সকাল ১০টার দিকে পরিবারের লোকজন ঘটনাস্থলে পৌঁছে মুঠোফোন ও পোশাক দেখে ওই খণ্ডিত লাশের পরিচয় নিশ্চিত করে দাফনের জন্য বাড়িতে নিয়ে আসেন।
প্রাথমিক ভাবে ট্রেনের নিচে মাথা দিয়ে তিনি আত্মহত্যা করতে পারেন বলে পরিবার ও এলাকার লোকজন জানিয়েছেন। তবে কোন ট্রেনে তিনি কাটা পড়েছেন তা জানা সম্ভব হয়নি।
এ ব্যাপারে উপজেলার যোগিপাড়া পুলিশ তদন্তকেন্দ্রের উপপরিদর্শক আবদুর রহিমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ট্রেনের নীচে কাটা পড়ে একজন মারা গেছেন এটা শুনেছেন। তবে ঘটনাস্থল তাদের এলাকায় হলেও এটা রেলওয়ে পুলিশ দেখভাল করেন। এছাড়া সেখানে অপমৃত্যু মামলা হবে বলে জানন তিনি।

নভেম্বর ০৩
০৬:৫১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত