Daily Sunshine

রাজশাহী নগরে দুই রঙের অটোরিকশা চলাচল শুরু

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে যানজট নিরসনে চলমান অটোরিকশা/চার্জার রিকশাসমূহ শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে রাজশাহী সিটি করপোরেশন কর্তৃক গৃহীত নীতিমালা অনুযায়ী দুই শিফটে রঙের অটোরিকশা চলাচল কার্যক্রম শুরু হয়েছে। পূর্বঘোষণা অনুযায়ী রোববার থেকে সিদ্ধান্ত বাস্তবায়ন করছে রাজশাহী সিটি করপোরেশন।
মহানগরীতে যানজট নিরসনে চলমান অটোরিকশা/চার্জার রিকশাসমূহ শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে রাজশাহী সিটি করপোরেশন একটি নীতিমালা প্রনয়ণ করেছে। এরই অংশ হিসেবে ২০১৯ সালের ১ জুলাই রাজশাহী সিটি করপোরেশন স্মার্ট অটোরিকশা ম্যানেজমেন্ট সিস্টেম এবং অটোরিকশা ও চার্জার রিকশা মালিক ও চালকদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
সিটি করপোরেশন প্রণীত নীতিমালা অনুযায়ী প্রতি মাসের প্রথম পনের দিন সকাল ৬টা হতে দুপুর ২টা পর্যন্ত মেরুন রঙ এবং দুপুর আড়াইটা হতে রাত সাড়ে ১০টা পর্যন্ত পিত্তি রঙের অটোরিকশা চলাচল করবে। একইভাবে প্রতিমাসের ১৬ তারিখ হতে মাসের শেষ দিন পর্যন্ত সকাল ৬টা হতে দুপুর ২টা পর্যন্ত পিত্তি রঙ এবং দুপুর আড়াইটা হতে রাত সাড়ে ১০টা পর্যন্ত মেরুন রঙের অটোরিকশা চলাচল করতে পারবে। প্রতিদিন রাত সাড়ে ১০টা পর হতে এবং সরকারী ছুটির দিন সাপ্তাহিক ছুটির দিনে উভয় রঙের ছয় আসন বিশিষ্ট অটোরিকশা চলাচল করতে পারবে। এছাড়া নীতিমালা অনুযায়ী ১০ হাজার অটোরিকশা ও ৫ হাজার চার্জার রিকশা চলাচলের নিবন্ধন দিয়েছে সিটি করপোরেশন। এরফলে নগরীর যানজট সমস্যার যুগান্তকারী পরিবর্তন আসছে।
আগামী ১৫ নভেম্বর পর্যন্ত ২০২০-২১ অর্থ বছরের সকল অটোরিকশা ও চার্জার রিকশা নিবন্ধন নবায়নের তারিখ নির্ধারণ করা হয়েছে। পণ্যবাহী ব্যাটারী চালিত সকল ভ্যান মালিকদের ভ্যানের লাইসেন্স নবায়ন করতে হবে। উল্লেখিত সময়ের মধ্যে নবায়নবিহীন সকল অটোরিকশা ও চার্জার রিকশা, পণ্যবাহী ভ্যানের লাইসেন্স নবায়ন করতে অনুরোধ জানিয়েছেন রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ। মহানগরীতে চলাচলকারী নিবন্ধনবিহীন অটোরিকশা ও চার্জার রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা চলমান রয়েছে।

নভেম্বর ০২
০৬:১৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

ইউএনডিপিতে চাকরির সুযোগ

ইউএনডিপিতে চাকরির সুযোগ

সানশাইন ডেস্ক: ইউনাইটেড ন্যাশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) বাংলাদেশে বিভিন্ন প্রোগ্রামে কর্মকর্তা নিয়োগ দেবে। এসব পদে আবেদনের বিস্তারিত পাওয়া যাবে https://www.bd.undp.org/content/bangladesh/en/home/jobs.html লিংকে। পদগুলো হলো- ১. ন্যাশনাল কনসালট্যান্ট-ন্যাশনাল জিআইএস এক্সপার্ট ২. বিজনেস অ্যান্ড হিউম্যান রাইটস স্পেশালিস্ট ৩. কমিউনিকেশনস অ্যান্ড অ্যাডভোকেসি অফিসার ৪. প্রোগ্রাম সাপোর্ট ইন্টার্ন, ইউএনডিপি কান্ট্রি অফিস ৫. ইনক্লুসিভ ডিজিটাল ইকোনমি কনসালট্যান্ট

বিস্তারিত