Daily Sunshine

‘রাজশাহীতে কর্মক্ষম বেকার যুবক ১৯ শতাংশ’ উদ্যোক্তা হিসেবে যুবকদের গড়ে ওঠার আহ্বান

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে জাতিয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিলো ‘মুজিব বর্ষের আহ্বান, যুব কর্ম সংস্থান’। এদিকে ‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০’ উপলক্ষে রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
পরে প্রশিক্ষণপ্রাপ্ত যুবক ও যুব সংগঠকদের মাঝে যুবঋণের চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। এসময় ১০ জন তরুণ উদ্যোক্তার মাঝে ৪ লাখ ৯০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়।
জেলা প্রশাসক ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার। তিনি জানান, রাজশাহী জেলায় মোট কর্মক্ষম যুবকদের মধ্যে ১৯ শতাংশ বেকার। যার সংখ্যা এক লাখ। বাংলাদেশে এখন যুবক শ্রেণীর সংখ্যা বেশি। এই যুবকদের কাজে লাগাতে হবে। তবেই এসডিজি’র যে লক্ষ তা অর্জন করা সম্ভব। এসময় তিনি যুবকদের চাকরির জন্য বসে না থেকে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে আহ্বান জানান। এজন্য যুব উন্নয়ন অধিদপ্তরের অধিনে বিভিন্ন প্রশিক্ষণের কথা উল্লেখ করেন বিভাগীয় কমিশানর।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল। পরিচালনা করেন যুবউন্নয়ন অধিদপ্তের উপপরিচালক এটিএম গোলাম মাহাবুব। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি আব্দুল বাতেন বিেিপম, পিপিএম, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার)। এছাড়া স্থানীয় তরুণ উদ্যোক্তা ও সংগঠকরা উপস্থিত ছিলেন।

নভেম্বর ০২
০৬:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত