Daily Sunshine

আশ্বাস ছাড়ায় শেষ হলো পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের অবস্থান কর্মসূচি

Share

স্টাফ রিপোর্টার: কর্তৃপক্ষের পক্ষ থেকে কোন ধরণের সমাধান বা আশ্বাস না পেয়েই শেষ হয়েছে পিচরেট কর্মচারী পরিষদের তিন দিনব্যাপি অবস্থান কর্মসূচির। তবে আবারো আগামীকাল শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘটে যাচ্ছেন রাজশাহী ও রংপুর বিভাগে অস্থায়ী (পিচরেট) ভিত্তিতে নিয়োজিত সকল মিটার পাঠক ও বিল বিতরণকারী পিচরেট কর্মচারী পরিষদ।
মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পিসিরেট কর্মচারী ঐক্য পরিষদ উত্তরাঞ্চল, নেসকো লিমিটেড, রাজশাহী ও রংপুরের ব্যানারে রাজশাহীর হেতেমখাঁ এলাকায় অবস্থিত নেসকো কার্যালয়ের প্রধান ফটকের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করেন। প্রথম পর্যায়ের এই অবস্থান কর্মসুচির একবারে শূন্য।
তবে এই তিন দিনের অবস্থান ধর্মঘট চলাকালে কয়েকজন অসুস্থ হয়ে পড়লে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করা হয়। অন্যান্যদের মধ্যে পিসরেট ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মাসুম খান গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও সিরাজগঞ্জের সাদেক আলীও রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনের রাজশাহী বিভাগীয় সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদ রানা, রংপুর বিভাগীয় সভাপতি ফারুক হাসান, সাধারণ সম্পাদক কালি শংকর দাস, পিসিরেট কর্মচারী ঐক্য পরিষদ নেতা কবির হোসেন, আনোয়ার হোসেন, সোহেল রানা, জাইদুর রহমান জিতু, মামুন অর রশিদ, আসলাম, বাবু, আব্দুল মান্নান প্রমুখ। এ কর্মসূচিতে অংশ নেন রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল সদস্যগণ।
সংগঠনের সভাপতি আবুল হোসেন ও সাধারণ সম্পাদক মাসুম খান জানান, তাদের দাবি যোগ্যতার ভিত্তিতে বিভিন্ন শূন্য পদের বিপরীতে চাকুরী স্থায়ী করা। সংশ্লিষ্ট কর্মচারীদের কথাগুলো দাবি আকারে তুলে ধরে চলতি বছরের জানুয়ারি থেকে নেসকোর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। এতো দিনেও এবিষয়ে কোন সুরাহা হয়নি। দুইবার কর্তৃপক্ষ বসতে চেয়েও তাদের সাথে বসেনি। কর্মচারীরা রাষ্ট্র ও জনগণের স্বার্থে তাদের কাজ বন্ধ রাখেননি। করোনা পরিস্থিতির মধ্যেও তারা কাজ চালিয়ে গেছেন। তবে যেহেতু কর্তৃপক্ষ তাদের দাবির প্রতি উদাসীন। তাই ২৭ অক্টোবর থেকে ২৯ অক্টোবর ৩দিন কর্মবিরতি পালন করেন তারা। কিন্তু কোন ফলাফল পাননি তারা। প্রেক্ষিতে সংগঠন আগামী শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছেন তারা।

অক্টোবর ৩০
০৬:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত