Daily Sunshine

বাগমারার দীপঙ্কর সাহা হত্যা মামলার আসামিরা খালাস

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহী বাগমারা উপজেলার দীপঙ্কর সাহা হত্যা মামলার রায় ১৬ বছর পর ঘোষণা করা হয়েছে। এ মামলায় ১৩ জন আসামি বেকসুর খালাস পেয়েছেন। মামলায় ১৮ জন আসামি ছিলেন। অন্য পাঁচজন আসামি আগেই মারা গেছেন। এদের মধ্যে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের ফাঁসি কার্যকর হয়েছে অন্য মামলায়।
বুধবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ আদালত-১ এর বিচারক ইসমত আরা এ রায় ঘোষণা করেন। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, মোট ১৮ আসামির মধ্যে একজনের ফাঁসি, আর চারজনের স্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃত এ পাঁচজন এমনিতেই অব্যহতি পেয়েছেন। আর জীবিত ১৩ জনকেও আদালত বেকসুর খালাস দিয়েছেন। এ ১৩ জনের মধ্যে ১২ জন আদালতে হাজির ছিলেন। তারা মামলাটিতে জামিনেই ছিলেন। আরেকজন দীর্ঘদিন পলাতক ছিলেন। তিনিও খালাস পেয়েছেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০০৪ সালে ২৯ এপ্রিল তৎকালীন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের নেতৃত্বে তাদের হামিরকুৎসা ক্যাম্পে ধরে নিয়ে গিয়ে দীপঙ্কর সাহাকে নির্যাতন করে হত্যা করা হয়।
এ ঘটনায় দীপঙ্করের বাবা দিজেন্দ্রনাথ সাহা বাদী হয়ে বাগমারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, দীর্ঘদিন পরিচালিত এ মামলার সাক্ষীরা আসামি শনাক্ত করতে না পারার কারণে তাদের খালাস দিয়েছেন আদালত। এ মামলায় ৩৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

অক্টোবর ২৯
০৭:২৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত