Daily Sunshine

পাঁচশ বছরের ইতিহাস ভাঙ্গল ঠাকুর নরোত্তম দাসের তিরোভাব উৎসব

Share

স্টাফ রিপোর্টার : পাঁচশত বছরের ইতিহাসে এবারই প্রথম করোনা ভাইরাসের কারণে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রেমতুলি খেতুরী ধামে মহারাজ ঠাকুর শ্রী শ্রী নরোত্তম দাসের তিরোভাব তিথি উৎসব স্থগিত করা হয়েছে। তবে ধর্মীয় আনুষ্ঠানিকতা স্বল্প পরিসরে পালন করা হবে।
বুধবার সকালে সংবাদ সম্মেলন করে ভক্তদের খেতুরী ধামে না আসার অনুরোধ জানিয়েছেন শ্রী শ্রী গৌরাঙ্গদেব ট্রাস্টিবোর্ড কর্তৃপক্ষ। আগামী ৪ নবেম্বর থেকে ৬ নবেম্বর পর্যন্ত প্রেমতলীস্থ খেতুর ধামে শ্রীকৃষ্ণ পঞ্চমী তিথিতে এই উৎসব পালন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারীতে স্বাস্থ্য ঝুঁকির কারণে মন্দিরের সকল গেট বন্ধ রেখে শুধুমাত্র মন্দির চত্বরে হরিনাম সংকীর্তনসহ ধর্মীয় পূজা-অর্চনা করা হবে। এছাড়া অন্যান্য সকল কার্যক্রম বন্ধ থাকবে।
সংবাদ সম্মেলনে গৌরাঙ্গদেব ট্রাস্ট বোর্ডের সদস্যরা জানান, মন্দিরের বাইরে কোনো কীর্ত্তনের প্যান্ডেল, অস্থায়ী দোকানপাট বা অন্যান্য অনুষ্ঠানাদি করা যাবে না। তারা বলেন, আমরা কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দিতে চায় না, আবার কারও অকাল মৃত্যুও চায়না। আবেগতাড়িত না হয়ে জীবন রক্ষা করায় বড় ধর্ম। জীবন থাকলে ধর্ম-কর্ম এবং ভজন সাধন করা যাবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, যতদিন পর্যন্ত করোনার ভ্যাকসিন সাধারণ মানুষের নাগালে না পৌঁছাচ্ছে, ততদিন পর্যন্ত ভক্তদের ঘরে থাকার আহবান জানানো হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, মন্দির প্রাঙ্গনে ভক্তরা যাতে জমায়েত করতে না পারে তার জন্য প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে। বিদেশ ছাড়াও দেশের দুর-দুরন্ত থেকে ভক্তরা যাতে উৎসব স্থলে আসতে গিয়ে পথে পথে প্রতিবন্ধকতার কবলে না পড়ে তার জন্যই এই সংবাদ সম্মেলনে আগাম জানানো হলো।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গৌরাঙ্গঁদেব বিগ্রহ ঠাকুর ট্রাস্টি বোর্ডের সভাপতি প্রফেসর ড. মনমোহন, উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শ্যামাপদ সান্যাল প্রসঙ্গত প্রতিবছর এই ধর্মীয় উৎসবে ভারত নেপালসহ দেশ বিদেশের প্রায় ১০ লাখ ভক্ত জমায়েত হয়।

অক্টোবর ২৯
০৭:২৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত