Daily Sunshine

আমনুরাতে কোল আদিবাসী শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা উপকরণ বিতরণ

Share

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: করোনাকালীন সময়ে দরিদ্র কোল জনগোষ্ঠীর কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে অনলাইন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় আমনুরার অফিসে এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে পাঁচজন কোল দরিদ্র কলেজ শিক্ষার্থীদের স্মার্ট ফোন প্রদান করা হয়। তাবিথা ফাউন্ডেশন এ দরিদ্র আদিবাসী শিক্ষার্থীদের দক্ষতা প্রশিক্ষণের জন্য একটি ডেস্কটপ কম্পিউটার দেয়া হয়েছে।
রোটারী ক্লাব ঢাকা কাওরান বাজার ও রোটারী ক্লাব পদ্মা রাজশাহী এবং আরসিসি আমনুরা আয়োজনে এবং তাবিথা ফাউন্ডেশনের সহযোগিতায় আদিবাসী কোল শিক্ষার্থীদের মধ্যে অনলাইন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিডিজি, পাগফুর উদ্দিন আহমেদ।
বিশেষ অতিথি ছিলেন পিএফ বি এমসি, রোটারী কøাব পদ্মা রাজশাহীর প্রেসিডেন্ট সারওয়ার জাহান সোহেল, রোটারী কøাব ঢাকা কাওরান বাজার এর পাস্ট প্রেসিডেন্ট আহমেদ ফারুক, সম্মানিত রোটারিয়ান জাকির আহমেদ, রোটারী ক্লাব জাহাঙ্গীরনগরের প্রেসিডেন্ট রুমা, রোটারিয়ান নুরুল আমিন, রোটারিয়ান পিপি. সাহানা আলম, এবং তাবিথা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক স্টেফান সরেন এছাড়াও অন্য সম্মানিত রোটারিয়ানরা উপস্থিত ছিলেন।
করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকার সময়ে তাবিথা ফাউন্ডেশন ও আরসিসি আমনুরা উদ্যোগে এবং রোটারী ক্লাব ঢাকা কাওরান বাজার, পদ্মা রাজশাহীর সহযোগিতায় ফ্রি ট্রেনিং অন বেসিক কম্পিউটার এন্ড টেইলরিং, কোভিড-১৯ রেসপন্স প্রোগ্রামের আওতায় বাংলাদেশে বিলুপ্ত প্রায় আদিবাসী কোল জনগোষ্ঠীর ২০ জন শিক্ষার্থীদের নিরাপদ আবাসনে রেখে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ হিসাবে কম্পিউটার এবং সেলাই প্রশিক্ষণ দিচ্ছে এছাড়াও শিক্ষার্থীদের ইংরেজী শিক্ষা প্রদান করা হচেছ বলে জানানো হয়।
ভার্চুয়াল অনুষ্ঠানে অন্য সম্মানিত রোটারিয়ানদের মধ্যে অর্থনৈতিক স্বাবলম্বী ও উন্নয়ন প্রকল্পপের আওতায় চলমান আরসিসির পেখম আধুনিক দর্জি দোকান ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র এবং গরু মোটাতাজাকরণ পালন, ছাগল পালন, হাঁস ও মুরগী পালন প্রকল্পের সফলতার কথা তুলে ধরা হয়।

অক্টোবর ২৫
০৬:১৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত