Daily Sunshine

নওগাঁয় করোনা পরিস্থিতির উন্নতি, সংক্রমণের হার ৪

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। বেশ কয়েকদিন পর জেলায় গত ২৪ ঘণ্টায় এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড-১৯ এ মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩২০ জন। এ সময়ে নুতন করে মৃত্যু, কোয়ারেনটাইন এবং আইসোলেশনে নেয়ার সংখ্যা ছিল শুন্যের কোঠায়। জেলায় আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ২৬৯ জন। সেইহিসেবে বর্তমানে আক্রান্ত রয়েছেন ৫১ জন। সুস্থ হওয়ার হার শতকরা ৯৬ দশমিক ২০ ভাগ। বিগত ১০ দিন পেরিয়ে গেছে জেলায় নুতন করে কোন ব্যক্তি মৃত্যুবরণ করেন নি। জেলায় এ পর্যন্ত মোট মৃতুবরণ করেছেন ২২ জন।
করোনা আক্রান্তদের মধ্যে ২৭ জন চিকিৎসক, ৩০ জন নার্স ও ১১৮ জন অন্য কর্মকর্তা কর্মচারীসহ স্বাস্থ্য বিভাগের মোট ১৭৫ জন এবং পুলিশ বাহিনীর ৮৩ জন সদস্য রয়েছেন।
সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুমের বরাত দিয়ে ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর মোরশেদ জানিয়েছেন, গত শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় নতুন করে কোন ব্যক্তিকে কোয়ারেনটাইনে নেয়া হয় নি। এ সময়ে কাউকে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয় নি এমন কি এ সময় কেউ সুস্থ হয় নি।
তিনি বলেছেন বর্তমানে জেলায় করোনা পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে। গত ১৫ দিন ধরে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার শতকরা ৪ থেকে ৫ ভাগ। এ হার ইতোপূর্বে ১৫ থেকে ২০ ভাগ ছিল। তবে তিনি বলেছেন আসন্ন শীত করোনা ভাইরাস আরেকটি ঢেউ আসার সম্ভাবনা রয়েছে। কাজেই পরিস্থিতির উন্নতি হয়েছে মনে তরে গা ভাসিয়ে দিলে চলবেনা। আমাদের স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে চলতে হবে। না হলে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যেতে পারে।
সুত্রমতে এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১৬ হাজার ৩০৪ জনকে। এদের মধ্যে এ কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে মোট ১৫ হাজার ৯৯১ জনকে। বর্তমানে কোয়ানেরটাইনে রয়েছেন ৩১৩ জন।
এদের মধ্যে হাসপাতাল কোয়ারেনটাইনে ছিলেন ৩৬০ জন। হাসপাতাল কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৩৫৫ জনকে। হাসপাতাল কোয়ারেনটাইনে রয়েছেন মাত্র ৫ জন। জেলায় আইসোলেশনে নেয়া হয় ২৭ জনকে এবং এ ২৭ জনই বর্তমানে আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন। কাজেই বর্তমানে আর কেউ আইসোলেশনে নেই।

অক্টোবর ২৫
০৬:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত