Daily Sunshine

রাজশাহীতে হাসুয়া হাতে জমি দখল

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে হাসুয়া হাতে জমি দখলের ঘটনা ঘটেছে। নগরের বোয়ালিয়া থানার তালাইমারী বাবর আলী সড়ক সংলগ্ন এলাকায় শুক্রবার দুপুরে মনিরুল ইসলাম মনি নামের এক ভূমিদস্যূ দুইজন সহকারি নিয়ে গিয়ে নিজে হাসুয়া নিয়ে জমি দখলের নেতৃত্ব দেয়।
এ সময় তিনি মাসুফা সলতানা নামের এক নারীর জমির কিছু অংশ দখল করে এবং সেখানে সাধারণ জনগণের জন্য পানি সরবরাহে তৈরী করা একটি হাউজসহ পানির লাইন ভেঙ্গে দেয়। এ ঘটনায় সাথে সাথে বোয়ালিয়া থানা পুলিশকে মৌখিক অভিযোগ দেয়া হয়।
মাসুফা সলতানার স্বামী কবির হোসেন জানান, আমার স্ত্রীর জমির উত্তর পাশে একটি পুকুরের কিছু অংশ মনি ক্রয় করে। ওই পুকুরটি অবৈধভাবে ভরাট করে উচ্চ মূল্যে বিক্রয়ের জন্য সম্প্রতি আমার স্ত্রীর জমি জোরপূর্বক দখল করে রাস্তা তৈরী করে। শুক্রবার ফের লোকজন নিয়ে গিয়ে ওই রাস্তা বড় করার জন্য আরও জমি দখল করে নেয়। একই সঙ্গে সেখানে জনসাধারণের পানি সরবরাহের জন্য নির্মিত একটি হাউজসহ পানির লাইন জোরপূর্বক ভেঙ্গে দেয়। এছাড়াও আমাদের জমির সিমানা প্রচিরের গেটেও মনি জোরপূর্ব তালা মেরে রেখেছে।
মাসুফা সলতানার পিতা মোশারফ হোসেন বলেন, রাজশাহী নগরীতে পুকুর ভরাটের উপর হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। সেই নিষেধজ্ঞা অমান্য করে মনি তার পুকুর অভৈধভাবে ভরাট করছেন। ওই পুকুর ভরাট করা হলে এলাকার পরিবেশের উপর বিরুপ প্রভাব পড়বে।
স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, মনিরুল ইসলাম মনি এলাকায় ভূমিদস্যূ হিসেবে পরিচিত। জমি নিয়ে অনেকের সাথে তার বিরোধ রয়েছে। এক সময় তিনি মাদক কারবারের সঙ্গে জড়িত ছিলেন। স্থানীয় মাদক কারবার সিন্ডিকেটকে তিনি নিয়ন্ত্রণ করতেন। কিন্তু প্রভাব খাটিতে তিনি এসব অপকর্ম করলেও সব সময় ধরা ছোঁয়ার বাইরে থেকে গেছেন।

অক্টোবর ২৪
০৬:১৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত